অপরাধসিদ্ধিরগঞ্জ

সিদ্ধিরগঞ্জে র‌্যাব ও ভোক্তা অধিদপ্তরের যৌথ অভিযানে ৫ প্রতিষ্ঠানকে জরিমানা

নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জে র‌্যাব-১১ ও জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর যৌথ অভিযান চালিয়েছে। এসময় ৫টি প্রতিষ্ঠানকে ৮০ হাজার টাকা জরিমানা ও বিপুল পরিমান ভেজাল মশলা ধংস করা হয়েছে।

মঙ্গলবার (২৯ আগস্ট) বেলা সাড়ে ১১ টা থেকে বিকাল ৩টা পর্যন্ত পরিচালিত অভিযানের নেতৃত্ব দিয়েছেন র‌্যাব-১১ এর উপ অধিনায়ক মেজর সানরিয়া চৌধুরী ও ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর নারায়ণগঞ্জ কার্যালয়ের সহকারী পরিচালক মো: সেলিমুজ্জামান। এসময় উপস্থিত ছিলেন, ক্যাব, নারায়ণগঞ্জের জয়েন্ট সেক্রেটারী বিল্লাল হোসেন রবিন।

মো: সেলিমুজ্জামান জানান, সিদ্ধিরগঞ্জে মিজমিজি ও মিজমিজি পশ্চিমপাড়া এলাকায় ৫টি প্রতিষ্ঠানে অভিযান পরিচালনা করা হয়। এবং একটি প্রতিষ্ঠানকে সতর্ক করা হয়েছে। এরমধ্যে বৈধ কাগজপত্র না থাকায় অবৈধ প্রক্রিয়ায় পণ্য তৈরী করার অপরাধে ভোক্তা অধিকার আইনের ৪৩ ধারায় বৈশাখী ফুডকে ৫ হাজার টাকা জরিমানা করা হয়। বিএসটিআইয়ের অনুমোদন ছাড়া সয়াবিন তেল বোতলজাত করার অপরাধে এস এস কোম্পানীকে ভোক্তা আইনের ৪৩ ধারায় ২০ হাজার টাকা এবং পরিবেশ অধিদপ্তরের ছাড়পত্র না থাকায় সরকার প্ল্যাস্টিককে ২০ হাজার টাকা জরিমানা আরোপ ও আদায় করা হয়।

এছাড়া বিভিন্ন মসলাসহ ২১ প্রকারের ভেজাল পণ্য তৈরী ও বাজারজাত করার অপরাধে আইডিয়াল ফুড প্রডাক্টকে ভোক্তা আইনের ৪৩ ধারায় ৫ হাজার টাকা জরিমানা এবং এবং বিপুল পরিমান তৈরীকৃত পণ্য ধংস করা হয়। প্রয়োজনীয় বৈধ কাগজপত্র না থাকা এবং ল্যাবে মেয়াদোত্তীর্ণ কেমিক্যাল রাখার অপরাধে নাইস ট্রেড ইন্টারন্যাশনালকে ভোক্তা আইনের ৩৭ ধারায় ২০ হাজার টাকা  ও ৫১ ধারায় ১০ হাজার টাকা জরিমানা করা হয়।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!
Close