অপরাধআইন ও অধিকারঢাকা বিভাগসারাদেশ

গাজীপুরে আন্তঃজেলা ডাকাত চক্রের ৯ জন সক্রিয় সদস্যকে গ্রেফতার করেছে র‍্যাব-১

ঈদ উল আযহাকে কেন্দ্র করে মহাসড়কে ডাকাতির প্রস্তুতি নিচ্ছিলেন তারা। প্রস্তুতিকালে গাজীপুরের গাছা থানাধীন ঝাঁজর এলাকা থেকে আন্তঃজেলা ডাকাত চক্রের ৯ জন সক্রিয় সদস্যকে দেশি-বিদেশী অস্ত্রসহ গ্রেফতার করেছে র‍্যাব-১।

এসময় ডাকাতির কাজে ব্যবহৃত ১টি বিদেশী পিস্তল, ১টি ওয়ান শুটারগান, ১টি ম্যাগাজিন, ২ রাউন্ড পিস্তলের গুলি, ২টি ওয়ান শুটার গানের গুলি, ২টি ছোড়া, ১টি রামদা, ১টি দা, ৫টি গামছা, ১টি রশি, ১টি করাত, ২টি টর্চ লাইট, ১টি বস্তা, ১১টি মোবাইল ফোন এবং নগদ ১৫০০ টাকা উদ্ধার করা হয়।

গ্রেফতারকৃতরা হলেন- মো. শহিদুল ইসলাম (৩৪), মো. আয়নাল মিয়া ওরুফে আয়নাল হক (৩৯), মো. আন্ডু মিয়া (৫৭), মো. আজিজুল ইসলাম(৩২), উজ্জল চন্দ্ৰ মহন্ত (২৭) শাহিন, সজিব (৩৩), মো শহিদ (৩৮), মো. রনি (২৪) মো. আব্দুল হাকিম।

সোমবার (৪ জুলাই) দুপুরে কাওয়ান বাজার র‍্যাবের মিডিয়া সেন্টারে আয়োজিত এক সংবাদ সম্মেলন এ তথ্য জানান, র‍্যাব-১ এর লেফটেন্যান্ট কর্নেল আবদুল্লাহ আল মোমেন।

প্রাথমিক জিজ্ঞাসাবাদের বরাত দিয়ে তিনি বলেন, গ্রেফতারকৃতরা জানায় যে, তারা একটি সংঘবদ্ধ ডাকাত চক্রের সক্রিয় সদস্য। এই চক্রের সদস্য সংখ্যা আনুমানিক ১০/১২ জন। এই ডাকাত চক্রের সর্দার শহিদুল ইসলাম। তার অন্যতম সহযোগী আন্ডু মিয়া ও আয়নাল মিয়া। যারা ডাকাতির পরিকল্পনা এবং অন্যান্য ডাকাতদের সংঘবদ্ধ করে থাকে।

তিনি আরো বলেন, তারা বিগত ৫ বছর যাবত একই সাথে সংঘবদ্ধ হয়ে
রংপুর এবং গাজীপুরের বিভিন্ন এলাকায় ডাকাতি করে আসছিল। প্রথমে তারা চুরি এবং ছিনতাই এর সাথে জড়িত থাকলেও বিভিন্ন দফায় জেলে থাকার কারণে গত কয়েক বছর যাবত ডাকাতির পেশায় প্রত্যক্ষভাবে জড়িয়ে পড়ে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!
Close