নারায়ণগঞ্জনারায়ণগঞ্জ সদরলেখা-পড়া

শিক্ষিকাকে ইভটিজিং করায় নারায়নগঞ্জ সদর উপজেলা শিক্ষা কর্মকর্তার বিরুদ্ধে ডিসির কাছে স্মারকলিপি

শিক্ষা কর্মকর্তা দ্বারা নারী শিক্ষক উত্যাক্ত হওয়ার ঘটনায় জেলা প্রশাসকের কাছে স্মারকলিপি দিয়েছেন স্কুলটির সহকর্মী শিক্ষকরা।

সোমবার দুপুরে জেলা প্রশাসক মঞ্জুরুল হাফিজের পক্ষে অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি)সালাউদ্দিন রঞ্জু এ স্মারকলিপি গ্রহন করেন।

এসময় জেলা প্রশাসকের এনডিসি এস এম রাসেল ইসলাম নূর সহ বিদ্যানিকেতন হাই স্কুলের প্রধান শিক্ষক উত্তম কুমার সাহা,শিফট ইনচার্জ সালমা আক্তার,শিক্ষক অরবিন্দ কর্মকার সহ অন্যান্য শিক্ষকবৃন্দ উপস্থিত ছিলেন।

স্মারক লিপিতে অভিযোগ করা হয়, গত ১৫ জুন উপজেলায় একটি সরকারী কর্মশালায় অংশ গ্রহনের জন্য উক্ত নারী শিক্ষক প্রশিক্ষন গ্রহন করতে গেলে উপজেলা শিক্ষা কর্মকর্তা আবু তালেব তার পাশের চেয়ারে বসে নারী শিক্ষকের প্রতি কুৎসিত শব্দ উচ্চারণ করেন। এক পর্যায়ে তাকে তার কক্ষে যাওয়ার জন্য আহবান জানান। সে সময় তিনি মঞ্চে উপবিষ্ট উপজেলা নির্বাহী কর্মকর্তাকে দেখেয়ে নানান উক্তি করেন।

অতিরিক্ত জেলা প্রশাসক সালাউদ্দিন রঞ্জু উপস্থিত শিক্ষকদের উদ্দেশ্যে বলেন, তারা এ বিষয়ে সুষ্ঠ তদন্ত করে আইন অনুযায়ী ব্যবস্থা গ্রহন করা হবে।

এ ব্যাপারে বিদ্যানিকেতন হাই স্কুলের প্রধান শিক্ষক উত্তম কুমার সাহা জানান, তার স্কুলের নারী শিক্ষককে লাঞ্চিত করার কারণে তারা ধারাবাহিক কর্মসূচির অংশ হিসেবে জেলা প্রশাসনের কাছে স্মারকলিপি প্রদান করা হয়েছে। এ ব্যাপারে কোন পদক্ষেপ গ্রহন না করা হলে আগামী কাল থেকে পরবর্তী কার্যক্রম গ্রহণ করা হবে।

এ ব্যাপারে নারী শিক্ষক বাদী হয়ে ফতুল্লা মডেল থানায় একটি জিডি করা হলে সেটি ফতুল্লা মডেল থানার ওসি (তদন্ত) তারিকুল ইসলাম তদন্ত করছেন।

উল্লেখ্য, গত ১৫ জুন নারায়নগঞ্জ সদর উপজেলা অফিসে নারী শিক্ষক সরকারের ১০ দফা বাস্তবায়নে উপজেলা প্রশাসন আয়োজিত কর্মশালায় অংশ গ্রহণ করার সময় উপজেলা শিক্ষা কর্মকর্তা নানান ভাবে ঐ নারী শিক্ষককে উত্যাক্ত করেছে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!
Close