জাতীয়নারায়ণগঞ্জলেখা-পড়া

এসএসসি পরীক্ষার্থীদের জন্য শুভ কামনা জানিয়েছেন হান্নান প্রধান

প্রেস বিজ্ঞপ্তি : এসএসসি, দাখিল ও সমমানের ২০২২ সালের পরীক্ষার্থীদের প্রতি দোয়া, স্নেহ ও শুভকামনা জানিয়েছেন জাতীয় সাংবাদিক সংস্থা সিদ্ধিরগঞ্জ থানা শাখার সভাপতি, দৈনিক বাংলাদেশের আলো নারায়ণগঞ্জ জেলার ব্যুরো প্রধান ও সিদ্ধিরগঞ্জ থানা তাঁতীলীগের সহ-সভাপতি আব্দুল হান্নান প্রধান।

তিনি এক প্রেস বিজ্ঞপ্তিতে বলেন, করোনা মহামারীর কারনে বাধাগ্রস্ত পরীক্ষা সঠিক সময়ে অনুষ্ঠিত না হলেও তোমরা সবাই পরীক্ষায় কৃতকার্য হও, আমি পরম করুনাময় আল্লাহতায়ালার কাছে এই প্রার্থনা ও উজ্জ্বল ভবিষ্যত কামনা করছি। ভবিষ্যতে সুন্দর দেশ, সৎ ও মননশীল জাতি গঠনে তোমাদের দায়িত্ব সবচেয়ে বেশী।

উল্লেখ্য, নয়টি সাধারণ শিক্ষা বোর্ড, মাদ্রাসা কারিগরি শিক্ষা বোর্ডের এসএসসি ও সমমানের চলতি বছরের পরীক্ষা আগামীকাল ১৫ সেপ্টেম্বর শুরু হতে যাচ্ছে। এবারে সব বোর্ড মিলিয়ে পরীক্ষার্থী মোট ২০ লাখ ২১ হাজার ৮৬৮ জন। পরীক্ষা হবে ৩ হাজার ৭৯০ টি পরীক্ষা কেন্দ্রে। সাধারণ শিক্ষা বোর্ডের অধীনে শুধু এসএসসি পরীক্ষার্থী ১৬ লাখ।

গত বছরের তুলনায় এবার ২ লাখ ২১ হাজার পরীক্ষার্থী কমেছে। গত বছরে এসএসসি পরীক্ষা মাত্র ৩ বিষয়ে হয়েছিল এবং ৯৩ শতাংশের বেশি পরীক্ষার্থী পাস করেছিল। করোনার কারণে গত বছর এভাবে পরীক্ষা নেওয়া হয়।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!
Close