জাতীয়

গাজীপুরে হত্যার পর ইজিবাইক ছিনতাই, গ্রেফতার ৬: র‌্যাব-১

গাজীপুরের কালীগঞ্জ থানা এলাকায় চাঞ্চল্যকর ইজিবাইক চালক মো. সাইফুল ইসলামকে (২৬) গলা কেটে হত্যার পর ইজিবাইক ছিনতাইয়ের ঘটনায় জড়িত থাকার অভিযোগে ছয় জনকে গ্রেফতার করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)। রবিবার র‌্যাব-১ এর সহকারী পরিচালক (অপস্ অফিসার) সহকারী পুলিশ সুপার নোমান আহমদ এ তথ্য জানান।

তিনি বলেন, গত ১৬ অক্টোবর রাতে কালীগঞ্জে ইজিবাইক চালক সাইফুলকে গলা কেটে হত্যা করে ইজিবাইক ছিনতাই করে একটি ছিনতাইকারী চক্র। এ ঘটনায় শনিবার (২৩ অক্টোবর) রাতে রাজধানীর উত্তরখান ও গাজীপুর সিটি করপোরেশনের পূবাইল থানা এলাকায় অভিযান চালিয়ে হত্যাকাণ্ডের সঙ্গে প্রত্যক্ষভাবে জড়িত ছয় জনকে গ্রেফতার করা হয়।

গ্রেফতারকৃতরা হলো-আজিজুল ইসলাম (১৮), মো: ইমন খান (১৯), মো: মেহেদী হাসান হৃদয় প্রকাশ মাসুম (১৮), বিজয় আহম্মেদ (১৯), আলাউদ্দিন (৩০) ও মো: আরজু মিয়া (৩৩)। তাদের বাড়ি গাজীপুর ও ঢাকা জেলার বিভিন্ন এলাকায়। এ সময় হত্যাকান্ডে ব্যবহৃত একটি ছুরি ও ছিনতাইকৃত ইজিবাইকসহ অন্যান্য আলামত উদ্ধার করা হয়। গ্রেফতারকৃতরা প্রাথমিক জিজ্ঞাসাবাদে সাইফুৈ হত্যাকান্ডের সাথে জড়িত থাকার কথা র‌্যাবকে জানায়।

গত ১৫ অক্টোবর দিবাগত রাতে কালীগঞ্জ উপজেলার নাগরী ইউনিয়নের ভাসাভাসি গ্রামে (পূর্বাচল ২৬ নম্বর সেক্টর) মো: সাইফুল ইসলাম নামের এক চালককে গলাকেটে হত্যার পর ইজিবাইক নিয়ে যায় ছিনতাইকারীরা। এ ঘটনায় পরদিন (১৬ অক্টোবর) নিহতের বড় ভাই মো: শাহ আলম বাদী হয়ে কালীগঞ্জ থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। নিহত সাইফুল ইসলাম শেরপুর জেলার শ্রীবর্দী থানার নয়ানি গ্রামের মৃত লাল মিয়ার ছেলে। তিনি রাজধানীর উত্তরখান থানার মান্দা এলাকায় ভাড়া থেকে ইজিবাইক চালাতেন।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেফতারকৃতরা র‌্যাবকে জানায়, গত ১৫ অক্টোবর বিকেলে গ্রেফতারকৃত আসামী মো: আজিজুল ইসলাম, ইমন ও পলাতক আসামি জুয়েল অটোরিক্সা চালকের হাত-পা বেঁধে ও মুখে কচটেপ লাগিয়ে ইজিবাইক ছিনতাইয়ের পরিকল্পনা করে। তাদের পরিকল্পনা অনুযায়ী তাদের সহযোগী বিজয় ও হৃদয় প্রকাশ মাসুমকে ফোন করে ঢাকার উত্তরখান থানাধীন ময়নারটেক এলাকায় আসতে বলে। পরবর্তীতে তারা একত্রিত হয়ে ময়নারটেক হতে হরদি যাওয়ার জন্য ভিকটিম মো: সাইফুল ইসলামের ইজিবাইক দুইশত টাকায় ভাড়া করে। ইজিবাইকটি ঘটনাস্থল পূর্বাচল উপশহরস্থ সেক্টর-২৬ এলাকার ফাঁকা জায়গায় রাস্তার ওপর পৌঁছামাত্র জুয়েল তার সাথে থাকা ছুরি দিয়ে ইজিবাইক চালক ভিকটিম মো: সাইফুল ইসলামের গলায় পোচ দেয় ফলে সে নিচে পড়ে যায়। পরবর্তীতে আজিজুল তার কাছে থাকা ছুরি দিয়ে এবং ইমন জুয়েলের ছুরি নিয়ে ভিকটিমের শরীরের পিছনে দুইটি করে পোচ দেয়। এতে ভিকটিম গুরুতর আহত অবস্থায় মাটিতে লুটিয়ে পড়লে জুয়েল ভিকটিমের ব্যবহৃত মোবাইল ফোন নিয়ে নেয় ও ইমন অটো রিক্সাটি চালিয়ে গাজীপুরের পূবাইল মিরের বাজারের দিকে পালিয়ে যায়।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!
Close