নারায়ণগঞ্জসিদ্ধিরগঞ্জ

সিদ্ধিরগঞ্জে লীড বাংলাদেশ প্রজেক্টের ইয়ুথদের ফলোআপ মিটিং অনুষ্ঠিত

৩১শে জুলাই ২০২২ রবিবার সকালে সিদ্ধিরগঞ্জের বার্মাস্ট্যান্ড সংলগ্ন সফুরা খাতুন পাইলট উচ্চ বিদ্যালয়ে ব্রিটিশ কাউন্সিল পরিচালিত লীড বাংলাদেশ প্রজেক্টের ফলোআপ মিটিং অনুষ্ঠিত হয়।

প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন দ্য হাঙ্গার প্রজেক্ট, বাংলাদেশ এর ইয়ুথ মোবিলাইজেশন ইউনিটের প্রোগাম অফিসার আমজাদ হোসেন রাজীব।এসময় তিনি লীড বাংলাদেশ প্রজেক্টের ৪টি চলমান সামাজিক উদ্যোগসমূহের (Social Action Project) কার্যক্রমের অগ্রগতি সম্পর্কে বিস্তারিত অবগত হয়ে বিভিন্ন দিকনির্দেশনা প্রদান করেন।

এছাড়াও অতিথি হিসেবে আরো উপস্থিত ছিলেন ইয়ুথ এন্ডিং হাঙ্গার- ঢাকা বিভাগের সমন্বয়কারী মোঃ জারিফ হোসেন অনন্ত, ইয়ুথ এন্ডিং হাঙ্গার- নারায়ণগঞ্জ জেলা ইউনিটের সমন্বয়কারী বাশুরী ইসলাম মাহি। নারায়ণগঞ্জে লীড প্রজেক্টের ১১৫৫ নং ব্যাচের ২ টি এবং ১১৬৭ ব্যাচের ২ টি টিম কাজ করছে।

ক্লীন ফর রেভ্যুলেশন টিমের লীডার খান শাহরিয়ার ফয়সাল পরিবেশ পরিচ্ছন্ন রাখতে তাদের কর্মপরিকল্পনা তুলে ধরেন।

ইফেক্টিভ একাউন্টেভল ট্রান্সপারেসি টিমের লীডার মাহমুদ সারওয়ার রনি নাগরিক সুবিধা বিশেষত সামাজিক সুরক্ষা ভাতাসমূহ উপযুক্ত ব্যক্তি কিভাবে পেতে পারে সে বিষয়ে তা তুলে ধরেন ।

এদের মধ্যে একটি BBCI (BRIDGE BETWEEN COMMUNITY & INSTITUTIONS) এর টিম লীডার বিজয়া ইসলাম ও তথ্যকুুঞ্জ (TOTTHOKUNJO) এর টিম লীডার রাকিবুল ইসলাম ইফতি তাদের কার্যক্রম সম্পর্কে বিস্তারিত তুলে ধরেন, কাজের অভিজ্ঞতা তুলে ধরেন এবং টিমের সদস্যদের সক্রিয় ভূমিকা পালন করতে বলেন।

BBCI (BRIDGE BETWEEN COMMUNITY & INSTITUTIONS) এর টিম লীডার বিজয়া ইসলাম তার বক্তব্যে সরকারি প্রতিষ্ঠানসমূহের বিশেষত স্থানীয় কাউন্সিলর অফিসের সেবা পেতে জনগণের মধ্যে সংযোগ স্থাপন করার বিভিন্ন উদ্যোগ সম্পর্কে বলেন।

তথ্যকুুঞ্জ (TOTTHOKUNJO) এর টিম লীডার রাকিবুল ইসলাম ইফতি তাদের কার্যক্রম সম্পর্কে বলেন, তথ্য অধিকার আইন-২০০৯ নামে যে আইনটি প্রচলিত আছে তার মাধ্যমে সরকারী ও বেসরকারি সেবাসমূহ প্রাপ্তি নিশ্চিত করা যায়। জরুরী মুহুর্তে সঠিক তথ্য প্রবাহ জীবন বাচাঁয়। জনগণের অধিকার প্রতিষ্ঠায় তথ্য অধিকার অন্যতম হাতিয়ার। পাশাপাশি নাগরিক দায়িত্ব ও কর্তব্য বিষয়ে সকলকে সচেতন হতে আহ্বান জানান।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!
Close