জাতীয়নির্বাচনী হালচালরাজনীতি

নায়ক ফারুকের আসনে নির্বাচন করতে মনোনয়নপত্র কিনলেন হিরো আলম

প্রয়াত চিত্রনায়ক আকবর হোসেন পাঠান ওরফে নায়ক ফারুকের আসনের (ঢাকা-১৭) উপনির্বাচনে প্রার্থী হবেন আলোচিত ইউটিউবার আশরাফুল হোসেন ওরফে হিরো আলম। এ ছাড়া আগামী দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে বগুড়া-৪ আসনে স্বতন্ত্র প্রার্থী হিসেবে প্রতিদ্বন্দ্বিতা করার সিদ্ধান্ত নিয়েছেন তিনি।

সোমবার (৫ জুন) বিকালে ঢাকার আগারগাঁও নির্বাচন কমিশন থেকে মনোনয়নপত্র তুলেছেন হিরো আলম। সন্ধ্যায় বিষয়টি নিশ্চিত করেন তিনি।

হিরো আলম বলেন, ‘নির্বাচনি এলাকার জনগণের জন্য তার প্রতিশ্রুত অ্যাম্বুলেন্স প্রস্তুত রয়েছে। শিগগিরই সেটা জনগণের সেবায় হস্তান্তর করা হবে।’

এর আগে গত ১ ফেব্রুয়ারি বগুড়া সদর ও বগুড়া-৪ আসনের উপনির্বাচনে অংশ নিয়ে আলোচনায় আসেন হিরো আলম। সদর আসনে তিনি ৫ হাজার ২৭৪ ভোট পেয়ে জামানত হারান। এ ছাড়া বগুড়া-৪ আসনে তিনি ১৯ হাজার ৫৭১ ভোট পান। এর আগে ২০১৮ সালের একাদশ জাতীয় সংসদ নির্বাচনে বগুড়া-৪ আসনে জাতীয় পার্টির টিকিট না পেয়ে স্বতন্ত্র প্রার্থী হন হিরো আলম। সিংহ প্রতীকে প্রতিদ্বন্দ্বিতা করে তিনি ৬৩৮ ভোট পেয়েছিলেন।

জানা গেছে, ঢাকা-১৭ আসনটি উত্তর সিটি করপোরেশনের ১৫, ১৮, ১৯ ও ২০ নম্বর ওয়ার্ড এবং ঢাকা ক্যান্টনমেন্ট থানার ক্যান্টনমেন্ট এলাকা নিয়ে গঠিত। গত ১৫ মে সংসদ সদস্য ফারুকের মৃত্যু হলে আসনটি শূন্য ঘোষণা করা হয়। নির্বাচন কমিশন সচিবালয় ১ জুন তফসিল ঘোষণা করে প্রজ্ঞাপন জারি করে। ১৫ জুন পর্যন্ত মনোনয়নপত্র দাখিল, ১৮ জুন বাছাই, ২৫ জুন পর্যন্ত প্রত্যাহার ও পরদিন প্রতীক বরাদ্দ হবে। ১৭ জুলাই সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত ব্যালটে ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!
Close