নারায়ণগঞ্জ

নারায়ণগঞ্জে অনুষ্ঠিত হলো আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর সমাবেশ

নারায়ণগঞ্জ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর আয়োজনে জেলা সমাবেশ-২০২২ অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার (১৬ জুন) বেলা ১১টায় নারায়ণগঞ্জ শিল্পকলা একাডেমি ভবনে ওই সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। এ সময় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, ঢাকা রেঞ্জ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর উপ-মহাপরিচালক ফাতেমা সুলতানা।

অনুষ্ঠানে সূচনা পর্বে কোরআন তিলাওয়াত ও গীতা পাঠ করা হয়। পরে আনসার ভিডিপি’র জেলার সকল দলনেতা ও দলনেত্রীদের পক্ষ থেকে প্রতিবেদন পাঠ করেন নারায়ণগঞ্জ সদর উপজেলার সিটি কর্পোরেশনের ১৪ নং ওয়ার্ড দলনেত্রী মৌ রাণী দাস।

স্থানীয় সরকার উপ-পরিচালক (উপ সচিব) ফাতেমা তুল জান্নাত’র সভাপতিত্বে ও রূপগঞ্জ উপজেলা আনসার ও ভিডিপি কর্মকর্তা সুকুমার চন্দ্র বর্মনের সঞ্চালনায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, নারায়ণগঞ্জ জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার (ডিএসবি) মোহাম্মদ শফিউল ইসলাম, ঢাকা কলাকোপা ১৭ আনসার ব্যাটালিয়নের পরিচালক জাহানারা আক্তার, খিলগাঁও সদর দপ্তর আনসার ও ভিডিপি’র ভিডিপি প্রশিক্ষণ পরিচালক তাসকিন আরা, ঢাকা আনসার গার্ড ব্যাটালিয়নের পরিচালক দেওয়ান মাতলুবুর রহমান, মানিকগঞ্জ ৩৮ আনসার ব্যাটালিয়নের পরিচালক সৈয়দ ইফতেহার আলী। এ সময় আরও উপস্থিত ছিলেন, বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনী নারায়ণগঞ্জের জেলা কমান্ড্যান্ট মো. আলমগীর শিকদার প্রমুখ।

প্রধান অতিথীর বক্তব্যে আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর মহা পরিচালক ফাতেমা সুলতানা বলেন, মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা যিনি তার রূপকার ২০২১ ও ২০৪১ বাস্তবায়নে সোনার বাংলাদেশ বিনির্মানে এই সংগঠনকে সংযুক্ত করে আমাদের সম্মানিত করেছেন। আমরা করি না এমন কিছু নাই । বাংলাদেশ আনসার চাইলে অনেক কিছু করতে পারে। প্রথমে আমি আপনাদে প্রতি নিবেদন করবো সাবাই আগে ভাববেন, আপনারা সবাই একজন গর্বিত আনসার বা ভিডিপি সদস্য। আপনাদের এই বোধটা যদি না থাকে আমরা অনেক কিছু করতে পারবো না। আর তা না হলে আমরা অনেক কিছু করতে পারবো। আপনারা জানেন, আমরা প্রশিক্ষণ দিয়েছি। আর এই প্রশিক্ষণ যদি আমরা কাজে লাগাই তা হলে কেউ পিছিয়ে থাকবো না ।

নারায়ণগঞ্জ জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার (ডিএসবি) মোহাম্মদ শফিউল ইসলাম বলেছেন, আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনী অত্যন্ত গুরুত্বপূর্ণ একটি বাহিনী। বাংলাদেশের অর্থনৈতিক অবকাঠামো উন্নয়নে টেকসই সিকিউরিটি। দেশের অন্যতম পূর্বশর্ত কিন্তু সাসটেইনেবল পিস এবং সাস্টিনেসন সিকিউরিটি। সাস্টিনেসন সিকিউরিটি ছাড়া সাস্টিনেবল পিস কখনো বিনির্মাণ করা যায় না। এই লক্ষে আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনী এবং বাংলাদেশ পুলিশ, জেলা প্রশাসনসহ অন্যান্য লয়েন এন্ড ফোর্স যারা আছেন সকলের মিলে এক সাথে সমন্বয়ের মাধ্যমে আমাদের উপর অর্পিত দায়িত্ব পালন করছি।

সভাপতির বক্তব্যে স্থানীয় সরকার উপ-পরিচালক (উপ সচিব) ফাতেমা তুল জান্নাত বলেন, আমি ১বছর যাবত আছি নারায়ণগঞ্জে। বিগত সময়ে ইউপি নির্বাচন, সিটি কর্পোরেশন নির্বাচনসহ, লাঙ্গলবন্দ যে ধর্মীয় উৎসব গুলো হয়। সব গুলোতে সফলতার সাথে আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর সাথে আমরা কাজ করেছি। আমাদের বাংলাদেশ আগে যেই অবস্থায় ছিলো এখন আর সেই নেই। কারণ আগে থেকে বেটার জায়গায় এখন, মোটকথা আমরা এগিয়ে যাচ্ছি। দেশ এগিয়ে নিয়ে যাচ্ছে। আমরা বঙ্গবন্ধুর স্বপ্ন বাস্তবায় করতে চাচ্ছি। প্রধানমস্ত্রী শেখ বঙ্গবন্ধু সোনার বাংলাদেশ গড়ার জন্য কাজ করে যাচ্ছে। আমরা তার সহায়ক হয়ে মানুষকে খুশি করতে চাই, মানুষের সেবা করতে চাই।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!
Close