ঢাকা বিভাগনারায়ণগঞ্জরুপগঞ্জ

রুপগঞ্জে অগ্নিকাণ্ডের ঘটনায় দোষীদের দ্রুত বিচার দাবি খেলাফত মজলিসের

বজ্রধ্বনি ডেক্সঃ- গত ৮ জুলাই, বিকাল সাড়ে ৫ টার দিকে নারায়ণগঞ্জ জেলার রুপগঞ্জের ভুলতায় একটি জুস তৈরির কারখানায় অগ্নিকাণ্ডে এখনও পর্যন্ত ৫০ জন নিহত ও অসংখ্য আহত এবং বহু ক্ষয়ক্ষতির ঘটনায় গভীর শোক প্রকাশ করেছেন খেলাফত মজলিসের আমীর মাওলানা মোহাম্মদ ইসহাক ও ভারপ্রাপ্ত মহাসচিব এডভোকেট জাহাঙ্গীর হোসাইন।

৯ জুলাই প্রদত্ত এক যৌথ শোক বাণীতে নেতৃদ্বয় মহান আল্লাহর নিকট নিহত সকলের মাগফিরাত কামনা করে শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেন। আহতদের দ্রুত আরোগ্য কামনা করেন।

জানা গেছে হাসেম ফুড এন্ড বেভারেজ লিমিটেডের কারখানাটিতে হতাহতদের অনেকেই শিশু। নেতৃবৃন্দ শ্রম আইন লঙ্ঘন করে শিশুদেরকে এভাবে কাজে লাগানো, অনিরাপদ পরিবেশে কারখানা প্রতিষ্ঠাসহ অগ্নিকাণ্ডের প্রকৃত ঘটনা দ্রুত সময়ে তদন্ত করে প্রকৃত দোষীদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেয়ার জোর দাবি জানান। দেশে ঘন ঘন অগ্নিকাণ্ডের দায়ভার প্রশাসন কোনভাবেই এড়িয়ে যেতে পারে না। সংশ্লিষ্ট সরকারি কর্তৃপক্ষের নজরদারির অবহেলায় বার বার এধরণের ঘটনা ঘটছে। জননিরাপত্তার স্বার্থে সরকারকে এই ব্যাপারে কার্যকরী ভূমিকা পালন করতে হবে।

বিবৃতিতে নেতৃবৃন্দ এই ঘটনায় ব্যাপক ক্ষয়-ক্ষতিতে উদ্বেগ প্রকাশ করে নিহতদের পরিবারকে উপযুক্ত ক্ষতিপূরণ দেয়ার জন্য সরকারের প্রতি জোর দাবি জানান। আহতদেরকে সুচিকিৎসার ব্যবস্থা করারও জোর দাবি জানান।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!
Close