জাতীয়নির্বাচনী হালচালরাজনীতি

১২ দলীয় জোটের সঙ্গে বিএনপির জরুরি বৈঠক

দ্বাদশ সংসদ নির্বাচনপরবর্তী করণীয় নির্ধারণে যুগপৎ আন্দোলনের শরিকদের মতামত নেওয়ার সিদ্ধান্ত নিয়েছে বিএনপি। এর অংশ হিসেবে ১২ দলীয় জোটের সাথে ভার্চুয়াল মাধ্যমে বৈঠক করেছে দলটি।

মঙ্গলবার (০৯ জানুয়ারি) রাজধানীর গুলশানে বিএনপি চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে এই বৈঠক অনুষ্ঠিত হয়। এই বৈঠকের মধ্য দিয়ে শরিকদের মতামত নেওয়ার কার্যক্রম শুরু করল বিএনপি।

বিকেল সাড়ে ৪টা থেকে শুরু হয়ে ঘণ্টাব্যাপী চলা বৈঠকে বিএনপির পক্ষে স্থায়ী কমিটির সদস্য ড. আব্দুল মঈন খান, নজরুল ইসলাম খান, বেগম সেলিমা রহমান এবং স্কাইপিতে সালাউদ্দিন আহমেদ যুক্ত ছিলেন। এ ছাড়া বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানও বৈঠকে স্কাইপিতে সংযুক্ত ছিলেন।

বৈঠকে বিএনপির হাইকমান্ডের পক্ষ থেকে সরকারবিরোধী আন্দোলন সফলভাবে পালন করে যাওয়ায় ১২ দলীয় জোট এবং দেশবাসীকে ধন্যবাদ ও অভিনন্দন জানিয়ে বলা হয়, বিএনপিসহ বিরোধীদলগুলোর ভোট বর্জনের আন্দোলন সফল হয়েছে। তাদের আহ্বানে সাড়া দিয়ে ৭ জানুয়ারির ডামি নির্বাচনে দেশের ৯৭ ভাগ মানুষ ভোট দিতে যায়নি। আপনারা (১২ দল) এই সরকারের নানামুখী চাপ ও লোভ-লালসায় জোট ও আন্দোলন থেকে সরে যাননি, আপনাদের ধন্যবাদ। আপনারা গণতন্ত্র, ভোটাধিকার ও জনগণের বিজয় না হওয়া পর্যন্ত আন্দোলন চালিয়ে যাবেন। বিজয় আমাদের সুনিশ্চিত।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!
Close