নারায়ণগঞ্জ

৯ম দিনের মতো টিম খোরশেদের বিশুদ্ধ পানি বিতরণ অব্যাহত

চলমান তাপদাহে বিপর্যস্ত নারায়ণগঞ্জ নগরবাসীর মধ্যে ৯ম দিনের মতো বিশুদ্ধ শীতল পানি বিতরণ কার্যক্রম অব্যাহত রেখেছে টিম খোরশেদ।

বুধবার (১ মে) ৯ম দিনে সংগঠনটি নগরীর চাষাঢ়া শহীদ মিনার চত্তরে এ কর্যক্রম অনুষ্ঠিত হয়। কর্মসূচিতে সহস্রাধিক মানুষের মধ্যে পানি করা হয়। এ কর্মসূচির ৯ম দিনসহ প্রায় ১৯ হাজার গ্লাস (২৫০ এমএল) পানি বিতরণ করা হয়েছে বলে জানায় টিম খোরশেদ।

এ বিষয় মানবিক সংগঠন টিম খোরশেদ এর টিম লিডার কাউন্সিলর মাকছুদুল আলম খন্দকার খোরশেদ বলেন, আমরাই দেশের প্রথম তৃষ্ণার্তদের মাঝে বিশুদ্ধ পানি বিতরণ করা শুরু করি। শুধু পানি বিতরণ নয়, নগরবাসীর এই তাপদাহ থেকে একটিু প্রশান্তি দিতে ক্যাপ বিতরণ এবং টেলিমেডিসিন সেবাও দেওয়া শুরু করেছি। এই তাপদাহে শুদু এসি দিয়ে রেহাই পাওয়া যাবে না। কারণ আমাদের দেশে এসি কিনতে পাবে ৪ শতাংশ, বাকি ৯৪ শতাংশ মানুষ কোথায় যাবে? তাই আমরা বলি এই তাপদাহ থেকে বাচঁতে আমাদের বেশি বেশি গাছ লাগাতে হবে। আমরা আগামী জুন মাসে এক কিলোমিটার জায়গায় গাছ লাগানোর একটি কাজ হাতে নিচ্ছি। আমরা সবাই যদি যার যার যায়গা থেকে একটি বা দুটি গাছ লাগাই তাহলেই এই পরিস্থিতি মোকাবেলা করা সম্বভ। আর এসিতে যে গ্যাস ব্যবহার করা হয় সেটা আমাদের পরিবেশের জন্য ক্ষতিকর। এখানে আমাদের সবাইকে এগিয়ে আসতে হবে। আর তাপদাহ যতোদিন চলবে আমরা আমাদের কার্যক্রম চালিয়ে যাবো। কারণ আমরা বসে থাকি কখন মানুষের একটু সেবা করা যায়।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!
Close