নারায়ণগঞ্জরাজনীতি

সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট এর নারায়ণগঞ্জ শহরে ছাত্র সমাবেশ

প্রেস বিজ্ঞপ্তি: শিক্ষাঙ্গনে ছাত্রলীগের সন্ত্রাস-নির্যাতন-দখলদারিত্ব প্রতিরোধ করা, শিক্ষা প্রতিষ্ঠানের স্বায়ত্ব শাসন ও শিক্ষার গণতান্ত্রিক পরিবেশ নিশ্চিত করা গেস্টরুম গনরুম ও র‌্যাগিং এর সাথে ছাত্র নির্যাতন বন্ধ করা, খাতা কলমসহ সকল শিক্ষা উপকরণের দাম কমানোর দাবিতে ছাত্র সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

কেন্দ্রীয় কর্মসূচীর অংশ হিসেবে বুধবার (২২ মার্চ) সকাল ১১টায় নারায়ণগঞ্জ চাষাড়া শহীদ মিনারে এ ছাত্র সমাবেশ অনুষ্ঠিত হয়।

জেলার সভাপতি মুন্নী সরদারের সভাপতিত্বে সমাবেশে বক্তব্য রাখেন সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট জেলার সাধারন সম্পাদক ফয়সাল আহমেদ রাতুল, সহ-সভাপতি রিনা আক্তার, সাংগঠনিক সম্পাদক সাইফুল ইসলাম, অর্থ সম্পাদক নাসিমা আক্তার প্রমুখ।

নেতৃবৃন্দ বলেন, মুক্ত ও স্বাধীন পরিবেশে জ্ঞান বিজ্ঞান চর্চা করার স্বার্থে প্রাতিষ্ঠানিক স্ব-শাসন বা স্বায়ত্বশাসনের পূর্ণ বাস্তবায়ন করতে হবে। কিন্তু আজ বুর্জোয়া শাসন ব্যবস্থা স্ব-শাসনের অধিকার খর্ব করে শিক্ষা প্রতিষ্ঠানের উপর সরকারি নিয়ন্ত্রন কায়েম করেছে।

শিক্ষা প্রতিষ্ঠানগুলিতে চলছে সরকার দলীয় ছাত্র সংগঠন ছাত্রলীগের তান্ডবলীলা। সাধারন ছাত্র ছাত্রীদের নানাভাবে ভয়ভীতি দেখিয়ে ত্রাসের রাজত্ব কায়েম করছে। গণরুম-গেস্টরুমে ছাত্রদের উপর চলে অমানবিক নির্যাতন।

এদিকে নিত্যপ্রয়োজনীয় জিনিসের দাম বৃদ্ধির সাথে সাথে শিক্ষা উপকরণের দামও বৃদ্ধি পেয়েছে দ্বিগুন। যার জন্য সাধারন ছাত্র ছাত্রীদের পড়াশোনা আজ হুমকির মুখে। তাই সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট কেন্দ্রীয় কর্মসূচীর অংশ হিসেবে সারা দেশে সকল শিক্ষা প্রতিষ্ঠানে ছাত্রদের সংকট সমূহ দূর করে সুন্দর সমাজ গড়ে তোলার লক্ষে জোরালো আহ্বান জানান।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!
Close