সিলেট বিভাগ

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম বার্ষিকী ও জাতীয় শিশু দিবস উদযাপন

 

কমলগঞ্জ (মৌলভীবাজার) প্রতিনিধি:

মৌলভীবাজারের কমলগঞ্জে নানা কর্মসূচির মধ্য দিয়ে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০৩তম জন্ম বার্ষিকী ও জাতীয় শিশু দিবস পালন করা হয়েছে। দিবসটি উপলক্ষে শুক্রবার ১৭ মার্চ সকালে কমলগঞ্জ উপজেলা প্রশাসনের আয়োজনে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ, দোয়া মাহফিল, উপজেলা পরিষদ মিলনায়তনে আলোচনা সভা, কেক কাটা, পুরস্কার বিতরণ ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।


অনুষ্ঠানে উপজেলা নির্বাহী কর্মকর্তা সিফাত উদ্দিন এর সভাপতিত্বে ও প্রধান শিক্ষক গাজী সালাউদ্দিন এর সঞ্চালনায় প্রধান অতিথি ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা  অধ্যাপক রফিকুর রহমান। বিশেষ অতিথি ছিলেন কমলগঞ্জ উপজেলা আওয়ামীলীগের সভাপতি আছলম ইকবাল মিলন, কমলগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা সঞ্জয় চক্রবর্তী, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ মাহবুবুর আলম ভূঁইয়া, অধ্যাপক হারুনুর রশিদ, সাবেক উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার আব্দুল মুনিম তরফদার, বীর মুক্তিযোদ্ধা আনন্দ মোহন সিংহ, সাবেক উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান সিদ্দেক আলী প্রমুখ। এছাড়াও শিক্ষক, শিক্ষার্থী, সাংবাদিক সহ  বিভিন্ন শ্রেণী ও পেশার মানুষ উপস্থিত ছিলেন।

এরছাড়া জাতীয় পতাকা উত্তোলন, বঙ্গবন্ধুর ঐতিহাসিক ভাষণ প্রচার ও শিশুদের সাথে বঙ্গবন্ধুর ছবি প্রদর্শন করা হয়।

দিনের অন্যান্য কর্মসূচির মধ্যে ছিল শিক্ষা প্রতিষ্ঠানসমূহে চিত্রাঙ্কন ও রচনা প্রতিযোগিতা, আলোচনা সভা, বিভিন্ন মসজিদ মন্দির গির্জা, প্যাগোডা ও অন্যান্য ধর্মীয় উপাসনালয়ে বিশেষ মোনাজাত ও প্রার্থনা, হাসপাতাল ও এটিমখানায় উন্নতমানের খাবার বিতরণ ও গুরুত্বপূর্ণ স্থাপনায় আলোকসজ্জা।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!
Close