আইন ও অধিকারনারায়ণগঞ্জফতুল্লা

ফতুল্লায় স্ত্রীর হাতের কব্জি কেটে বিচ্ছিন্ন করা সেই পাষন্ড স্বামী গ্রেপ্তার

নারায়ণগঞ্জের ফতুল্লায় যৌতুকের টাকা না পেয়ে স্ত্রীকে হাত-পা বেঁধে ধারালো চাপাতি দিয়ে ডান হাতের কব্জি কেটে বিচ্ছিন্ন করা সেই পাষন্ড স্বামী মো. রফিক (৩১) কে গ্রেপ্তার করা হয়েছে।

 

বৃহস্পতিবার র‌্যাব সদর দপ্তর গোয়েন্দা শাখার সহযোগিতায় র‌্যাব-১১ ও র‌্যাব-৭ এর যৌথ অভিযানে চট্টগ্রাম মহানগরীর হালিশহর থানা এলাকা থেকে রফিককে গ্রেপ্তার করা হয়।

 

শুক্রবার র‌্যাব-১১’র প্রধান কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে র‌্যাব-১১’র অধিনায়ক  লেঃ কর্নেল তানভীর মাহমুদ পাশা, পিএসসি এ তথ্য জানান।

র‌্যাব-১১’র অধিনায়ক  লেঃ কর্নেল তানভীর মাহমুদ পাশা, পিএসসি আরো জানান, গত ১৫ জানুয়ারি  নারায়ণগঞ্জ জেলার ফতুল্লা মডেল থানাধীন ভূইগর এলাকায় যৌতুকের টাকা না পাওয়ায় পাষন্ড স্বামী রফিক তার স্ত্রীকে হাত-পা বেঁধে ধারালো চাপাতি দিয়ে ডান হাতের কব্জি কেটে বিচ্ছিন্ন করে ফেলে।

 

এ ঘটনায় ভিকটিমের ভাই মো. রুবেল (২৭) বাদী হয়ে ৎফতুল্লা মডেল থানায় নারী ও শিশু নির্যাতন দমন আইনে একটি মামলা দায়ের করেন, যার মামলা নং-৪৩, তারিখ-১৯/০১/২০২২ইং, ধারা-২০০০ সালের নারী ও শিশু নির্যাতন দমন আইন (সংশোধনী-২০০৩) এর ১১(ক)।

 

এ ঘটনার পর রফিক (৩১) ভিকটিমকে বাসায় তালাবদ্ধ করে পালিয়ে যায় এবং গ্রেপ্তার এড়ানোর জন্য দেশের বিভিন্ন স্থানে আত্মগোপন করে।

এ ঘটনায় র‌্যাব প্রয়োজনীয় তথ্যাদি সংগ্রহ সহ এই নৃশংস ঘটনার আসামী মো. রফিককে গ্রেফতারের জন্য র‌্যাব-১১ এর একটি গোয়েন্দা দল ছায়া তদন্ত শুরু করে।

 

এরই ধারাবাহিকতায় গত ১০ ফেব্রুয়ারি র‌্যাব সদর দপ্তর গোয়েন্দা শাখার সহযোগিতায় র‌্যাব-১১ ও র‌্যাব-৭ এর যৌথ অভিযানে এই নৃশংস ঘটনার আসামী মোঃ রফিককে চট্টগ্রাম মহানগরীর হালিশহর থানা এলাকা থেকে গ্রেফতার করে।

গ্রেপ্তারকৃত রফিক জানায়, প্রায় দেড় বছর পূর্বে রফিক ও ভিকটিম বিবাহ বন্ধনে আবদ্ধ হয়। বিয়ের পর ব্যবসার জন্য তার স্ত্রীর নিকট দুই লাখ টাকা যৌতুক দাবী করে।

 

ভিকটিম তার বাবার বাড়ী থেকে এক লাখ টাকা এনে দিলেও আরো এক লাখ টাকার জন্য সে প্রায়ই ভিকটিমকে মানসিক ও শারীরিক নির্যাতন করতো এবং একপর্যায়ে যৌতুকের টাকা না পেয়ে মারধর করে সে তার স্ত্রীকে বাবার বাড়ীতে পাঠিয়ে দেয়।

এরপর ভিকটিমের পরিবার পুনরায় যৌতুকের টাকা দেয়ার আশ^াস দিলে গত এক মাস আগে সে তার স্ত্রীকে পুনরায় ফতুল্লায় ভাড়া বাসায় নিয়ে আসে।

 

অতঃপর যৌতুকের টাকা না পাওয়ায় গত ১৫ জানুয়ারি সন্ধ্যায় রফিক তার স্ত্রীর হাত-পা বেঁধে ধারালো চাপাতি দিয়ে ডান হাতের কব্জি কেটে হাত থেকে বিচ্ছিন্ন করে ফেলে। গ্রেফতারকৃতকে ফতুল্লা মডেল থানায় হস্তান্তর কার্যক্রম প্রক্রিয়াধীন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!
Close