মতামতসারাদেশ

ফোনের মাধ্যমে মেয়েদের মিথ্যে অপহরণের নাটক সাজিয়ে টাকা হাতানোর চেষ্টা

অপহরণের মিথ্যা নাটক সাজিয়ে মুক্তিপণ দাবির অভিযোগ একটি চক্রের বিরুদ্ধে,শাহ আলী থানায় অভিহিত করা হয়েছে।

ঢাকায় কিশোরীদের পরিবারের নাম্বারে ফোন দিয়ে মিথ্যে অপহরণের নাটক সাজিয়ে টাকা হাতানোর মিশনে নেমেছে এক চক্র।

৩ নভেম্বর ২০২১ দুপুর ১২ টার দিকে ঢাকায় পড়ুয়া এক মেডিকেল ছাত্রীর মায়ের ফোন নম্বর জোগাড় করে এক ব্যক্তি একটি এয়ারটেল নাম্বার থেকে কল দিয়ে জানায় যে, তার ফোন ওই ছাত্রী ভেঙ্গে ফেলেছে। তাই তাকে ২৫,০০০ টাকা দিতে হবে, নাহলে ওই ছাত্রীকে মারধর করা হয়েছে এবং আরো মারধর করা হবে ।

পরে ছাত্রীর ভাই টাকা পাঠানোর জায়গা জানতে চাইলে উক্ত নাম্বার এ বিকাশ করে টাকা পাঠাতে বলে সেই চক্র। ছাত্রীর অভিভাবকরা তার সাথে কথা বলতে চাইলে মেডিকেল ছাত্রীর গলার অনুকরণ করে তার পরিবারের সাথে কথা বলে চক্রের সদস্যরা।ছাত্রীর ভাই তাদেরকে মোবাইলের জরিমানা দিয়ে দিবে বলে আস্বস্ত করে ছাত্রীকে বাড়ি পৌছে দেওয়ার দাবী জানালে অপরাধী চক্রের ব্যক্তি গালিগালাজ করে এবং মেরে ফেলার ভয়ভীতি প্রদর্শন করতে থাকে।

ছাত্রীর ভাই ছাত্রীর মেডিকেল কলেজের সাথে বিভিন্ন মাধ্যমে যোগাযোগ করলে জানতে পারে ছাত্রী তখনো কলেজেই ক্লাস করছিলো।  ছাত্রীর নিরাপত্তা নিশ্চিত হওয়ার পর যখন অই নাম্বারে যোগাযোগ করার চেষ্টা করা হয় তখন থেকে মোবাইল নাম্বারটি ব্যাস্ত দেখাচ্ছে।

ছাত্রীর ভাইয়ের সাথে কথা বলে জানাযায় এই রকম ঘটনার দরুন তার মা খুব অসুস্থ হয়ে পড়েছেন। তিনি অপরাধী চক্রের বিচারের দাবি করেন। তিনি আরও বলেন ঢাকায় দেশের বিভিন্ন স্থান থেকে ছাত্র ছাত্রীরা পড়ালেখা করতে আসেন। আজ আমার নিজের বাড়ি ঢাকাতে হওয়ায় আমি এমন বিপদ থেকে উদ্ধার পেয়েছি। যদি এটা অন্য কারো সাথে হতো অথবা সত্যি যদি এভাবে কোন মেয়েকে অপহরণ করা হতো তখন তার পরিবার কোথায় গিয়ে দাড়াতো। শীঘ্রই এমন দুষ্কৃতি কারিদের চিহ্নিত করে বিচারের আওতায় আনার জোর দাবি জানাচ্ছি।

এই বিষয়ে ঢাকার শাহ আলী থানা একটি সাধারণ ডায়েরী করা হয়েছে।

 

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!
Close