জাতীয়

রায়ের এক সপ্তাহেও মুক্তি মেলেনি বিনা দোষে জেল খাটাচ্ছে আরমান বিহারী

আদলতের রায়ের পর এক সপ্তাহ পার হয়ে গেল কিন্তু এখনো মুক্তি মেলেনি বিনা দোষে প্রায় ৫ বছর জেল খাটাচ্ছে মিরপুরের আরমান বিহারী। জেল কর্তৃপক্ষ বলছে, রায়ের কপি পৌছালেই মুক্ত হবেন আরমান। পূর্ণাঙ্গ রায় প্রকাশের পর আগামী সপ্তাহে মুক্তি পেতে পারে আরমান বলছেন তার আইনজীবী।

 

পল্লবী থানার একটি মাদক মামলায় ১০ বছরের সাজা প্রাপ্ত আসামি শাহবুদ্দিন বিহারী পরিবর্তে ২০১৬ইং সালে নির্দোষ আরমান বিহারীকে জেলে পাঠায় পুলিশ। প্রায় ৫ বছর বিনা দোষেই জেল খাটছেন আরমান বিহারী।

এই নিয়ে আদালতের দারস্ত হবার পর গত ৩১শে ডিসেম্বর আরমানকে মুক্তি, জড়িত চার পুলিশ সদস্যকে প্রত্যাহার ও ২০ লাখ টাকা ক্ষতিপূরণের নির্দেশ দেয় আদালত। কিন্তু এই রায়ের এক সপ্তাহ পার হলেও এখনও মুক্তি মেলেনি আরমান বিহারীর। আরমান বিহারীর পরিবারের দাবি দ্রুত জেল থেকে মুক্তি দেয়া হোক তাকে।

আরমানের দুলা ভাই মো: নাদিম হোসেন বলেন, যেহেতু আদালত তাকে নির্দোষ হিসেবে ঘোষণা দিয়েছে আমরা চাই তাকে দ্রুত মুক্তি দেয়া হোক। রায়ের পরও যদি এত দিনে সে মুক্তি না পায় তাহলে এই আইনের মানে কি।

আরমানের মা বানু খাতুন বলেন, তার রায় ঘোষণার প্রায় ৮ দিন হয়ে গেছে এখনো তাকে মুক্তি দেয়া হয়নি। আমি চাই আমার ছেলে মুক্তি পেয়ে আবার আমার কাছে আসুক।

মাদক মামলার সাজা প্রাপ্ত আসামী শাহবুদ্দিন বিহারীর নামে কাশিপুর কারাগারে সাজা ভোগ করতে হচ্ছে আরমানকে। জেল কর্তৃপক্ষ বলছে, আরমানের মুক্তির রায়ের কপি এখনও পৌঁছায়নি তাদের কাছে। রায়ের কপি পৌঁছালেই নিয়ম অনুযায়ী মুক্তি মিলবে তার।

আরমানের আইনজীবী মো: হুমায়ূন কবির পল্লব জানান, রায়ের পূর্নাঙ্গ কপি এখনও প্রকাশ হয়নি। এটি প্রকাশ পেলেই মুক্তি মিলবে আরমানের।

দ্রুত মুক্তি হোক আরমানের সেই আশায় আর অপেক্ষা তার পরিবার ও স্বজনরা।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!
Close