নারায়ণগঞ্জ

জাতীয় ভাষা শহীদ দিবস উপলক্ষ্যে গোদনাইলে শিশু-কিশোরদের নিয়ে বিভিন্ন প্রতিযোগিতা অনুষ্ঠিত

২১শে ফেব্রুয়ারি ২০২৩ জাতীয় ভাষা শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষ্যে গোদনাইলে শিশু-কিশোরদের নিয়ে বিভিন্ন প্রতিযোগিতা অনুষ্ঠিত।

গোদনাইল আলোকিত যুব শক্তি ও ইয়ুথ এন্ডিং হাঙ্গার – গোদনাইল ইউনিটের যৌথ আয়োজনে ফুলজান আদর্শ স্কুল এ শিশু-কিশোরদের নিয়ে ‘‘ভাষা আন্দোলন” শীর্ষক রচনা প্রতিযোগিতা এবং “বাংলাদেশ ও প্রকৃতি” শীর্ষক প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে গোদনাইল আলোকিত যুব শক্তির ভারপ্রাপ্ত সভাপতি নুর মোহাম্মদের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ফুলজান আদর্শ স্কুলের প্রধান শিক্ষক জি.এম সোলায়মান।

গোদনাইল আলোকিত যুব শক্তির সাধারণ সম্পাদক ও ইয়ুথ এন্ডিং হাঙ্গার – গোদনাইল ইউনিটের সমন্বয়কারী রাকিবুল ইসলাম ইফতির উপস্থাপনায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ইয়ুথ এন্ডিং হাঙ্গার – নারায়ণগঞ্জ জেলার উপদেষ্টা মোহাম্মদ জারিফ কামরান অনন্ত, ফুলজান আদর্শ স্কুলের শিক্ষক মো.রাকিব হাসান, গোদনাইল আলোকিত যুব শক্তির সাংগঠনিক সম্পাদক আশরাফুল আলম, দপ্তর সম্পাদক মো.রাকিবুল হাসান, সদস্য শহিদুল ইসলাম সুমন, অসচ্ছল প্রতিবন্ধী কল্যাণ সংস্থার সাধারণ সম্পাদক আজমান হোসেন প্রমুখ।

এসময় বক্তারা ৫২’র ভাষা আন্দোলনের ইতিহাস তুলে ধরেন। বাংলা ভাষার মর্যাদা রক্ষায় শিক্ষার্থীদের অনুপ্রাণিত করেন। ভাষা শহীদদের কৃতিত্ব তুলে ধরে সালাম, রফিক, শফিক, জব্বার, বরকতের সাহসী আত্নত্যাগের ইতিহাস বর্ণনা করেন। সকল জাতিগোষ্ঠীর মাতৃভাষার প্রতি শ্রদ্ধাশীল হতে আহ্বান জানান।

এসময় শিক্ষার্থীরা স্বস্তঃস্ফূর্তভাবে প্রতিযোগিতায় অংশগ্রহণ করে নিজেদের মনের মতো করে চিত্রাঙ্কন করে, ভাষা আন্দোলন সম্পর্কে তাদের জানা তথ্যে রচনা লিখে পুরষ্কার অর্জন করে।

আয়োজনের উদ্দেশ্য সম্পর্কে আলোচকরা জানান, ভাষা আন্দোলনের প্রকৃত ইতিহাস চর্চা ছড়িয়ে দিয়ে দেশের প্রতি ভবিষ্যৎ প্রজন্মের ভালোবাসা বৃদ্ধি করে সুনাগরিক গড়ে তোলাই আমাদের লক্ষ্য ও উদ্দেশ্য।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!
Close