নারায়ণগঞ্জরাজনীতিসিদ্ধিরগঞ্জ

সিদ্ধিরগঞ্জে জালকুড়িতে স্বাধীনতা দিবস উপলক্ষে প্রীতি কাবাডি খেলা ও পুরস্কার বিতরণ

নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের মেয়র ডা. সেলিনা হায়াৎ আইভী নারায়ণগঞ্জের মুক্তিযোদ্ধাদের উদ্দেশ্যে বলেছেন, মুক্তিযোদ্ধারা যেন সত্য কথা বলে। কারণ, তাদের কাছ থেকে আমাদের সত্য শেখার সময় আসছে। তারা যখনি রাজাকারদের মুক্তিযোদ্ধা বানাতে চায়, তখন মুক্তিযোদ্ধার সন্তান হিসেবে লজ্জিত বোধ করি, অপমানিত বোধ করি, অনেক বেশি কষ্ট পাই। আমি জানিনা, নারায়ণগঞ্জের কতিপয় মুক্তিযোদ্ধা কেন, কি কারণে রাজাকারদের মুক্তিযোদ্ধা বানাতে চাচ্ছে? ইতিহাস তাদেরকে ক্ষমা করবেনা, নারায়ণগঞ্জের জনগনও তাদের ক্ষমা করবেনা।

শনিবার (২৬ মার্চ) বিকেলে সিদ্ধিরগঞ্জে জালকুড়ি পশ্চিমপাড়া এলাকায় মহান স্বাধীনতা দিবস উপলক্ষে জে,ডব্লিউ,পি স্পোর্টিং ক্লাবের আয়োজনে প্রীতি কাবাডি খেলা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে এসে প্রধান অতিথির বক্তব্যে আইভী এসব কথা বলেন।

তিনি আরো বলেন, জাতির জনক বঙ্গবন্ধু, তিনি কারো একক সম্পত্তি বা একক সম্পদ নয়। উনি বাংলাদেশের সম্পদ, উনি বাঙালীর সম্পদ। উনি এই দেশের স্বাধীনতা যুদ্ধের ডাক দিয়েছিল। তখন কিন্তু আওয়ামীলীগ, বিএনপি, জাতীয় পার্টি ছিলোনা। তখন কিন্তু আমরা সকলে এক ছিলাম।

 

এই দেশের আবাল, বৃদ্ধ, বনিতা, কৃষক, মজুর, রিক্সাওয়ালা, ঠেলাগাড়িওয়ালা সকলে মিলে যুদ্ধ করেছেন বঙ্গবন্ধুর নেতৃত্বে। তারপরে দেশ স্বাধীনের পরে আমরা বিভক্ত হয়েছি, আমাদের মতপার্থক্যের দেখা দিয়েছে, আমরা দল গঠন করেছি, বিভিন্ন দল হয়েছে। কিন্তু বঙ্গবন্ধু বঙ্গবন্ধুই রয়ে গেছেন।

 

যদিও জাতির জনককে ৭৫ সালের ১৫ই আগস্ট নির্মমভাবে হত্যা করা হয়েছে। এই দেশের মানুষই হত্যা করেছে। ছোট্ট রাসেলকেও নিস্তার দেওয়া হয়নি। এজন্য জাতিগত ভাবে আমাদের খারাপ লাগে, কেন জাতির পিতাকে হত্যা করা হল?

আইভী বলেন, স্বাধীনতা দিবস আজকে। আমাদের দেশাত্ববোধক যে গানগুলি ছিল, আমরা কিন্তু এখন শুনিনা। অথচ আমার মনে হয় গত ৫ বছর আগেও প্রত্যেকটি পাড়ায়-মহল্লায় এই গানগুলি বাজতো।

এটাতো আমাদের অন্যদিকে নিয়ে যাচ্ছে। আমাদের বাচ্চাদেরকে অন্যদিকে নিয়ে যাচ্ছে। আমি যে বাঙালী, যেই বাংলাদেশকে স্বাধীন করার জন্য মুক্তিযোদ্ধারা যুদ্ধ করেছে, জীবন দিয়েছে, সেই দেশে ৫০ বছরে এরকম কেন হবে?

 

অথচ আমি বাসা থেকে আসতে কোথাও কোন মাইকের শব্দ পেলাম না, একটা দেশাত্ববোধক গানের শব্দ পেলাম না, একটা বঙ্গবন্ধুর ৭ই মার্চের ভাষণের শব্দ পেলাম না।

আমার নিজের কাছেই ভীষণ খারাপ লাগছে। আমরা কোথায় যাচ্ছি? সবাই আমরা নিজেদেরকেই বড় করতে চাচ্ছি। এই আমি আমি করতে করতে আমরা সমাজের অনেক কিছু ভুলে যাচ্ছি।

যে জাতি তাদের পূর্ব পুরুষদের সম্মান দিতে পারেনা, সে জাতি সামনে আগাতে পারেনা এবং তাদেরকেও কেউ সম্মান দেয়না। আপনারা আপনাদের সন্তানদের স্কুলে পাঠাবেন।

আর স্কুলে পাঠানোর পাশাপাশি কোচিংয়ে নিয়ে যাওয়ার কথা বলে বাচ্চাদের মাথা গরম করবেন না। তাদেরকে খেলার মাঠে নিয়ে যাবেন, গান শুনতে দিবেন, দেশের কথা বলবেন।

নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের ৯নং ওয়ার্ড কাউন্সিলর মোঃ ইস্রাফিল প্রধানের সভাপতিত্বে এসময় আরো উপস্থিত ছিলেন, বীর মুক্তিযোদ্ধা আয়েত আলী, এহসান কবির রমজান, নারায়ণগঞ্জ মহানগর যুবলীগের সিনিয়র সহ-সভাপতি কামরুল হুদা বাবু, নাসিক ৮নং ওয়ার্ড কাউন্সিলর রুহুল আমিন মোল্লা, ৭নং ওয়ার্ড কাউন্সিলর মিজানুর রহমান খাঁন রিপন, ১নং ওয়ার্ড কাউন্সিলর মোঃ আনোয়ার ইসলাম, সিরাজুল ইসলাম, কামরুল ইসলাম, মিয়া মোহাম্মদ জামান, সোহরাব শিকদার ও রনি প্রমূখ।

এর আগে সিদ্ধিরগঞ্জের জালকুড়ি মাদবর বাজার এলাকায় রূপসী বাংলা খেলাঘর আসরের ষোড়শ দ্বি-বার্ষিক সম্মেলনের উদ্ধোধন করেন নাসিক মেয়র ডা. সেলিনা হায়াৎ আইভী।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!
Close