অপরাধজাতীয়নারায়ণগঞ্জ

নারায়ণগঞ্জের চাঞ্চল্যকর স্বপন হত্যায় পিন্টুর মৃত্যুদণ্ড, রত্না রানীর যাবজ্জীবন

নারায়ণগঞ্জে সেই চাঞ্চল্যকর স্বপন হত্যা মামলায় আসামী পিন্টু দেবনাথের মৃত্যুদণ্ড ও রত্না রানী চক্রবর্তীর যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছে আদালত। একই মামলা থেকে আরও একজন আসামীকে খালাস দেয়া হয়েছে।

মঙ্গলবার (২৯ নভেম্বর) দুপুর সাড়ে ১২টায় নারায়ণগঞ্জ জেলা ও দায়রা জজ-১ আদালতের বিচারক উম্মে সরাবন তহুরা এই মামলার রায় দেন।

মৃত্যুদন্ডপ্রাপ্ত আসামী পিন্টু দেবনাথ, যাবজ্জীবন আসামী রত্মা রানী চক্রবর্তী। তারা দুই জনেক ৫০ হাজার করে জরিমানা করা হয়েছে। অপরদিকে খালাস প্রাপ্ত আসামী হলো আব্দুল্লাহ আল মামুন মোল্লা।

নিহত ব্যক্তির নাম স্বপন কুমার সাহা। কিন্তু মুসলিম এক নারীকে বিয়ে করে নিজেও মুসলমান হন। পরবর্তীতে তার নাম হয় সাইদুল ইসলাম স্বপন।

আদালত ও মামলা সূত্রে জানা যায়, ২০১৬ সালের ২০ অক্টোবর বিকাল ৪টা থেকে ২০১৮ সালের ৯ জুলাই দুপুর ১টার মধ্যে যে কোন সময় হত্যাকাণ্ডটি হয়। ২০১৮ সালে ১৬ জুলাই থানা মামলা দায়ের করা পর পিন্টু দেবনাথ, তার বান্ধবী রত্না রানী চক্রবর্তী ও এলাকার বড় ভাই পরিচিত আবদুল্লাহ আল মামুন মোল্লাকে গ্রেপ্তার করে পুলিশ। ২০১৮ সালের ২০ নভেম্বর এই মামলায় ৩ জনকেই অভিযুক্ত করে চাজশীর্ট গঠন করে। পরে ২০ জন সাক্ষীর মধ্যে ১৬ জনের সাক্ষপ্রমানের ভিত্তিতে আদালত এ রায় ঘোষণা করেন।

অতিরিক্ত পিপি মাকসুদা আহম্মেদ রায়ের তথ্য নিশ্চিত করে জানান, নিহত স্বপনের লাশ পাওয়া যায়নি। পিন্টু দেবনাথ ও রত্মা রানী চক্রবর্তীর জবানবন্দী অনুয়ায়ী, লাশ ৭ টুকরা করে শীতলক্ষ্যা নদীতে ফেলে দেওয়া হয়েছে। তাঁদের তথ্য অনুয়ায়ী, নিহতের বিভিন্ন আলামত উদ্ধার করা হয়েছে ও রত্না রানীর কাছ থেকে মোবাইল উদ্ধার করা হয়েছে।

এ রায়ে সন্তুষ্ট প্রকাশ করেছেন নিহত স্বপনের বড় ভাই অজিত সাহা। তিনি বলেন, রায় দ্রুত কার্যকর করা হোক।

এর আগে নারায়ণগঞ্জ শহরের কালীর বাজারের ভোলানাথ জুয়েলার্সের মালিক প্রবীর কুমারে হত্যা মামলায় পিন্টু দেবনাথের মৃত্যুদণ্ডের আদেশ ছিল।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!
Close