আন্তর্জাতিকরাজনীতি

হামলার তিন দিন পরও এফআইআর দায়ের হয়নি: ইমরান খান

লংমার্চে হামলায় আহত পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খান হাসপাতাল থেকে সংবাদ সম্মেলন করেছেন। পাকিস্তানের প্রধানমন্ত্রী, স্বরাষ্ট্রমন্ত্রী এবং গোয়েন্দা সংস্থা আইএসআই প্রধানকে তার উপর হামলার জন্য দায়ী করেছেন তিনি। সংবাদ সম্মেলনে জানিয়েছেন, এদের বিরুদ্ধে অভিযোগ নিচ্ছে না পুলিশ।

ইমরান খান বলেন, আমি পুরোপুরি বিশ্বাস করি, এই তিন ব্যক্তি আমার উপর হামলার ষড়যন্ত্রের হোতা। তাদের বিরুদ্ধে মামলা করা আমার অধিকার। আমি সবচেয়ে বড় বিরোধীদলের নেতা এবং সাবেক প্রধানমন্ত্রী। আমিই যদি এই এদের বিরুদ্ধে মামলা করতে না পারি তাহলে সাধারণ মানুষ ও জাতির জন্য আমি কোন অধিকারের আশা করতে পারি।

পিটিআই চেয়ারম্যান ইমরান খান জানান, পাঞ্জাবে তিনি মামলা দায়ের করতে চেয়েছিলেন। কিন্তু সামরিক কর্মকর্তার নাম বাদ না দিলে এফআইআর দায়ের হবে না বলে জানানো হয়েছে।

তিনি বলেন, আমার উপর হামলার তিন দিন হয়ে গেল, এখনও এফআইআর দায়ের হয়নি। পাঞ্জাব সরকার জানিয়েছে, আমরা প্রধানমন্ত্রী ও স্বরাষ্ট্রমন্ত্রীর নাম থাকলেও এফআইআর নিতে পারি কিন্তু সামরিক কর্মকর্তার নাম বাদ দিতে হবে।

উল্লেখ্য, পাঞ্জাবের জোট সরকারে ইমরান খানের দল পিটিআই-ও রয়েছে। এ বিষয়টি সামনে এনে পাকিস্তানের তথ্যমন্ত্রী মরিয়ম আওরঙ্গজেব ইমরান খানের বিরুদ্ধে অভিযোগ তুলে বলেছেন, পাঞ্জাবে সরকারে জোট মিত্র হয়েও চাপ দিয়ে এফআইআর দায়েরে ব্যর্থ হয়েছেন ইমরান খান। মরিয়ম আওরঙ্গজেব বলেন, ইমরান খান পাঞ্জাব সরকারকে চাপ দিলেও তারা মিথ্যা এফআইআর গ্রহণ করেনি।

বৃহস্পতিবার (৩ নভেম্বর) পাকিস্তানের পাঞ্জাব প্রদেশের ওয়াজিরাবাদে ইমরান খানের পদযাত্রার প্রস্তুতি সমাবেশে তাকে লক্ষ্য করে গুলি চালায় বন্দুকধারী। ইমরানের খানের পায়ে গুলি লাগে।

এ ঘটনার পরপরই কর্মী সমর্থকরা ইমরান খানকে হাসপাতালে নিয়ে যান। সন্দেহভাজন এক বন্দুকধারীকে তাৎক্ষনিক গ্রেফতার করে পুলিশ। পাকিস্তানের প্রধানমন্ত্রী শেহবাজ শরিফ ইমরান খানের ওপর হামলার নিন্দা জানিয়েছেন।

শুক্রবার হাসপাতালে চিকিৎসারত অবস্থায় জাতির উদ্দেশে ভাষণ দেন ইমরান খান। ভাষণে তিনি প্রধানমন্ত্রী শেহবাজ শরীফ, স্বরাষ্ট্রমন্ত্রী রানা সানাউল্লাহ এবং আইএসআই প্রধান লেফটেন্যান্ট জেনারেল নাদিম আহমেদ আঞ্জুমের পদত্যাগ দাবি করেন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!
Close