নারায়ণগঞ্জরাজনীতি

জুতা পায়ে নারায়ণগঞ্জ শহীদ মিনারে গণতন্ত্র মঞ্চের কেন্দ্রীয় নেতারা

শুক্রবার (১৮ নভেম্বর) বিকেলে এ দৃশ্য দেখা যায়। মঞ্চে দাঁড়ানো এক নেতাকে স্মরণ করিয়ে দেওয়ার পরেও আরও দুই নেতা একই কাজ করেছেন। এতে উপস্থিত লোকজনের মধ্যে ক্ষোভ দেখা দেয়।

মাইকে জনগণের উদ্দেশ্যে বলছিলেন, রাষ্ট্র মেরামত, গণতন্ত্র পুনঃউদ্ধার আর দমন-পীড়নের বিরুদ্ধে কথা। দেখাচ্ছিলেন সুন্দর আগামীর স্বপ্ন। কিন্তু যে অস্থায়ী মঞ্চে জুতা পায়ে দাঁড়িয়ে বক্তব্য রাখছিলেন, ‘সেই মঞ্চটি ছিল শহীদদের প্রতি শ্রদ্ধার্ঘ্য নিবেদন করার স্থান নারায়ণগঞ্জ কেন্দ্রীয় শহীদ মিনার’।

‘সরকার ও শাসন ব্যবস্থা পরিবর্তনে ঐক্যবদ্ধ হোন: রাজনৈতিক সভা-সমাবেশে বাধা, হামলা-মামলা, দমন-পীড়ন ও গুলি-হত্যা বন্ধ কর’ শিরোনামে সমাবেশের আয়োজন করে ৭টি দলের রাজনৈতিক জোট ‘গণতন্ত্র মঞ্চ’ নারায়ণগঞ্জ জেলা।

সমাবেশ চলাকালে নাগরিক ঐক্যের সভাপতি মাহমুদুর রহমান মান্না, জেএসডির সাংগঠনিক সম্পাদক মিজানুর রশীদ চৌধুরী, ভাষানী অনুসারী পরিষদের সদস্য সচিব হাবিবুর রহমানকে জুতা পায়ে শহীদ বেদীতে উঠে বক্তব্য রাখতে দেখা যায়।

সমাবেশে তখন উপস্থিত ছিলেন বাংলাদেশের বিপ্লবী ওয়াকার্স পার্টির সাধারণ সম্পাদক সাইফুল হক, গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়কারী জোনায়েদ সাকি ও রাষ্ট্র সংস্কার আন্দোলনের প্রধান সমন্বয়ক হাসনাত কাইয়ুম সহ ‘গণতন্ত্র মঞ্চ’ নারায়ণগঞ্জ জেলার নেতারা।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!
Close