নারায়ণগঞ্জরাজনীতিরুপগঞ্জ

রূপগঞ্জে ছাত্রলীগ-যুবলীগের সঙ্গে ছাত্রদলের সংঘর্ষে আহত ২০, গাড়ি ভাংচুর

নারায়ণগঞ্জের রূপগঞ্জে ছাত্রলীগ-যুবলীগের সঙ্গে ছাত্রদলের নেতাকর্মীদের সংঘর্ষের ঘটনা ঘটেছে। বুধবার দুপুর থেকে বিকেল পর্যন্ত উপজেলার ঢাকা-সিলেট মহাসড়কের ভুলতা ফ্লাইওভার এলাকায় এ সংঘর্ষের ঘটনা ঘটে। সংঘর্ষে দুইপক্ষের অন্তত ২০ নেতাকর্মী আহত হয়। এসময় বেশ কয়েকটি গাড়ি ভাংচুর করা হয়।

স্থানীয় ও প্রত্যক্ষদর্শীরা জানান, বুধবার বিকেলে দ্রব্যমূল্যের উর্ধগতির প্রতিবাদে বিএনপির কেন্দ্রীয় নির্দেশনা অনুযায়ী নারায়ণগঞ্জ শহরে বিএনপি ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীদের নিয়ে একটি প্রতিবাদ সভার আয়োজন করা হয়। এই সভায় অংশগ্রহণ করতে দুপুরে রূপগঞ্জের ছাত্রদলের নেতাকর্মীরা ভুলতা ফ্লাইওভার এলাকায় অবস্থান নেয়। এসময় উপজেলা যুবলীগ ও উপজেলার ছাত্রলীগের নেতাকর্মীরা সেখানে গিয়ে অবস্থান নেয়। একপর্যায়ে দুইপক্ষের মাঝে বাক-বিতন্ডা হয়। পরে দুইপক্ষের নেতাকর্মীরা সংঘর্ষে জড়িয়ে পড়ে। একপক্ষ আরেক পক্ষকে লক্ষ্য করে ইটপাটকেল নিক্ষেপ করে। সংঘর্ষে উভয় দলের অন্তত ২০ জন নেতাকর্মীকে স্থানীয় হাসপাতালে ভর্তি করা হয়েছে।

সংঘর্ষ চলাকালে মোটরসাইকেল, বাসসহ বেশ কয়েকটি গাড়ি ভাংচুরের ঘটনা ঘটে। সংঘর্ষের কারণে ভুলতা ফ্লাইওভার এলাকার আশেপাশে অবস্থিত গাউছিয়া মার্কেট, তাতঁবাজার, রাবেত আল হাসান ও হক সুপার মার্কেটের ক্রেতা-বিক্রেতা ও সাধারণ মানুষের মাঝে আতঙ্ক সৃষ্টি হয়। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ লাঠিচার্জ চালিয়ে দুপক্ষকেই ছাত্রভঙ্গ করে দেন।

উপজেলা ছাত্রদলের নেতা মাসুদুর রহমান বলেন, দ্রব্যমূল্যের উর্ধগতিতে কেন্দ্রীয় পূর্বঘোষিত কর্মসূচিতে আংশগ্রহন করতে নারায়ণগঞ্জ শহরে যাওয়ার জন্য ছাত্রদলের নেতাকর্মীরা ভুলতা এলাকায় অবস্থান নেয়। এসময় ছাত্রলীগ ও যুবলীগের নেতাকর্মীরা মিলে ছাত্রদলের নেতাকর্মীদের উপর হামলা চালায়। হামলায় আমাদের অনেক নেতাকর্মী আহত হয়েছে।

উপজেলা ছাত্রলীগের সহ-সভাপতি নাজমুল হাসান সবুজ বলেন, ছাত্রদলের নেতাকর্মীরা ভুলতা এলাকায় অবস্থান নিয়ে বিভিন্ন সরকার বিরোধী স্লোগান দিতে থাকেন। এসময় তারা এলাকায় আতঙ্ক সৃষ্টি করতে গাড়ি ভাংচুর করতে থাকেন। এসময় ছাত্রদলের নেতাকর্মীদের প্রতিহত করতে আমরা ছাত্রলীগ ও যুবলীগের নেতাকর্মীরা অবস্থান নেই। এসময় ছাত্রদলের নেতাকর্মীরা আমাদের নেতাকর্মীদের উপর হামলা চালায়।

ভুলতা ফাড়ির উপ-পরিদর্শক হুমায়ন জানান, পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে ধাওয়া দিয়ে দুইপক্ষকে ছত্রভঙ্গ করে দেওয়া হয়েছে। তারা কয়েকটি গাড়ি ভাংচুর করেছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে রয়েছে। ঘটনাস্থলে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!
Close