অপরাধসিদ্ধিরগঞ্জ

সিদ্ধিরগঞ্জে ব্যবসায়ীর কাছ থেকে টাকা ছিনতাইকালে আটক ৩

নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জে এক মোবাইল ব্যবসায়ীর গতিপথ রোধ করে নগদ অর্থ ছিনতাইকালে পেশাদার ৩ ছিনতাইকারীকে আটক করেছে পুলিশ। রোববার দিবাগত রাত আনুমানিক পৌণে ১২টায় সিদ্ধিরগঞ্জ পুল এলাকা থেকে তাদের আটক করা হয়। এসময় তাদের হেফাজত থেকে ছিনতাইয়ের ৩ লক্ষ টাকা উদ্ধার করে পুলিশ। এ ঘটনায় আসামীদের রিমান্ড চেয়ে সোমবার আদালতে প্রেরণ করেছে পুলিশ। মামলার অপর আসামী রাজু (৩০) পলাতক রয়েছে।

মামলা সূত্রে জানা যায়, ধৃত আসামী মিজমিজি বাতেনপাড়া এলাকার আব্দুল বাতেনের ছেলে জাকির ওরফে কাইল্লা জাকির (৪৫), মোহাম্মদ আলীর ছেলে মাসুম (২৮) ও মৃত ইসমাইলের ছেলে মো. মনির (৪৮) গত ২২ জানুয়ারি রাত অনুমান সাড়ে ১১ টায় বাদীর বাসায় মোবাইল ব্যবসায়ী আঃ রশিদ আসে। পরে বাদীর নিকট থেকে পাওনা বাবদ ৭,৩৪,০০০ টাকা গ্রহন করে। অতঃপর বাদী তাকে গাড়ীতে উঠিয়ে দেওয়ার জন্য একই তারিখে রাত অনুমান পৌণে ১১টায় সিদ্ধিরগঞ্জ থানাধীন মিজমিজি বাতেনপাড়া কবরস্থান রোড জয়নাল মার্কেটের মোড়ে পৌছালে উপরে উল্লেখিত ধৃত আসামী’সহ পলাতক আসামী রাজু এবং অজ্ঞাতনামা আরো ৩/৪ জন তাদের গতিরোধ করে ভয়-ভীতি প্রদর্শন করে এলোপাথারী মারধর করে মো. রশিদের হাতে থাকা ব্যাগ’সহ ৭,৩৪,০০০ টাকা জোরপূর্বক ছিনতাই করে নিয়ে যায়।

এসময় তার ডাক-চিৎকারে সিদ্ধিরগঞ্জ থানার টহল পুলিশ’সহ স্থানীয় লোকজনদের সহায়তায় উল্লেখিত আসামীদেরকে আটক করতে সক্ষম হয় পুলিশ। এসময় ৪ নং আসামী’সহ অজ্ঞাতনামা ৩/৪ জন বিবাদী পালিয়ে যায়। পরে পুলিশ ধৃত আসামীদের দেহ তল্লাশি করে ১নং আসামীর পরিহিত প্যান্টের ডান পকেটে থেকে ২,০০,০০০ টাকা এবং ২নং আসামীর পরিহিত জ্যাকেটের সামনের পকেট থেকে ১,০০,০০০ টাকা উদ্ধার করে।

পরে উদ্ধারকৃত টাকা ও ধৃত আসামীদেরকে পুলিশ হেফাজতে নেয়া হয়। স্বাক্ষীদের মোকাবেলায় জিজ্ঞাসাবাদে ধৃত আসামীগন তাদের পালিয়ে যাওয়া সহযোগী ৪নং আসামী’সহ অজ্ঞাত নামা আরো ৩/৪ জন ছিল বলে স্বীকার করে। স্থানীয় তদন্তে জানা যায়, ধৃত আসামীদের সুনির্দিষ্ট কোন পেশা নেই। ধৃত আসামীগন বিভিন্ন পথচারিদের বিভিন্ন ধরনের ভয়-ভীত দেখিয়ে ছিনাতাই করাই তাদের একমাত্র পেশা। ধৃত আসামীগন মামলা সংক্রান্তে বেশ কিছু গুরুত্বপূর্ণ তথ্য প্রদান করেছে।

এ বিষয়ে সিদ্ধিরগঞ্জ থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) মো. হাফিজুর রহমান মানিক জানান, ঘটনার পরপরই ছিনতাইকারীদের গ্রেফতার করা হয়। তাদের কাছ থেকে ছিনতাই হওয়া টাকা উদ্ধার করা হয়েছে। তাদের অন্যান্য সদস্যদের গ্রেফতারে অভিযান অব্যাহত রয়েছে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!
Close