জাতীয়ঢাকা বিভাগসারাদেশ

সাংবাদিক সহ ৬ জনের মৃত্যুতে সেভ দ্য রোডের শোক

প্রেস বিজ্ঞপ্তী: শরীয়তপুরের জাজিরায় ঢাকা-ভাঙ্গা মহাসড়কে সড়কপথ দূর্ঘটনায় সাংবাদিক মাসুদ রানা সহ ৬ জন নিহত হওয়ার ঘটনায় গভীর শোক ও সন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানিয়েছে সেভ দ্য রোড।

আকাশ, সড়ক, রেল ও নৌপথ দূর্ঘটনা মুক্ত করার জন্য নিবেদিত দেশের একমাত্র সচেতনতা, গবেষণা ও স্বেচ্ছাসেবী সংগঠন সেভ দ্য রোডের চেয়ারম্যান জেড. এম. কামরুল আনাম, মহাসচিব শান্তা ফারজানা, প্রতিষ্ঠাতা ও সিনিয়র ভাইস চেয়ারম্যান মোমিন মেহেদী, ভাইস চেয়ারম্যান বিকাশ রায়, লায়ন ইমাম হোসেন, জিয়াউর রহমান জিয়া, বরিশাল শাখা সেভ দ্য রোডের সমন্বয়ক মামুনুর রশীদ নোমানী প্রমূখ।

এক শোক বিবৃতে আরও বলেন- প্রতিদিন নিয়ম না মেনে পথে বাহন চালানোর কারণে একের পর এক দূর্ঘটনা বেড়ে চলছে। একই সাথে সংশ্লিষ্ট আইন-শৃঙ্খলা বাহিনী ও প্রতিষ্ঠানের প্রতি আহ্বান জানাচ্ছি- প্রতিটি দূরপাল্লার বাহন, এ্যাম্বুলেন্স চালকের ডোপ টেস্ট প্রতিদিন করার উদ্যোগ গ্রহণ করুন। তা না হলে এমন দূর্ঘটনা আরও বৃদ্ধি হতে পারে।

উল্লেখ্য, মঙ্গলবার (১৭ জানুয়ারী) ভোরে জাজিরা উপজেলার নাওডোবা এলাকায় এ দূর্ঘটনা ঘটে। নিহতদের মধ্য দৈনিক নবচেতনার বরিশাল প্রতিনিধি মাসুদ রানা, বেলব্যান ফিজিওথেরাপীর থেরাপিস্ট রাব্বি ও লিমা নামে একজন নারী সহ ৬ জন রয়েছেন। পুলিশ জানায়, অ্যাম্বুলেন্সটি বরিশাল থেকে রোগী ও স্বজনদের নিয়ে ঢাকার দিকে যাচ্ছিল। পথে জাজিরায় পদ্মা সেতু টোলপ্লাজার কাছে গতিনিরোধক পার হতে গিয়ে নিয়ন্ত্রণ হারায়। এসময় অ্যাম্বুলেন্সটি একটি ট্রাকের পেছনে ঢুকে দুমড়ে-মুচড়ে যায়। এতে ঘটনাস্থলেই অ্যাম্বুলেন্সের ছয় যাত্রী নিহত হন। পদ্মা দক্ষিণ থানার উপ-পরিদর্শক (এস. আই.) সুরুজ মিয়া বিষয়টির সত্যতা নিশ্চিত করেছেন। তিনি বলেন- নিয়ন্ত্রণ হারিয়ে অ্যাম্বুলেন্সটি ট্রাকের পেছনে ঢুকে দুমড়ে-মুচড়ে যায়।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!
Close