নারায়ণগঞ্জরাজনীতি

শ্রমজীবী সমিতি নারায়ণগঞ্জ জেলার কমিটি গঠন, আহ্বায়ক শাহ আলম ও সদস্য সচিব শাহাদাত

প্রেস বিজ্ঞপ্তিঃ বাংলাদেশ বহুমুখী শ্রমজীবী ও হকার সমিতির নারায়ণগঞ্জ জেলা কমিটি গঠন করা হয়েছে। শনিবার (১৪ জানুয়ারি) সন্ধ্যা ৭ টায় গণসংহতি আন্দোলন নারায়ণগঞ্জ জেলা কার্যালয়ে মোঃ শাহ আলমকে আহ্বায়ক এবং শাহাদাত হোসেনকে সদস্য সচিব করে কমিটি গঠন করা হয়।

বাংলাদেশ বহুমুখী শ্রমজীবী ও হকার সমিতির কেন্দ্রীয় কমিটির অর্থ সম্পাদক তরিকুল সুজনের সভাপতিত্বে ১৩ সদস্য বিশিষ্ট নতুন কমিটি গঠিত হয়।

কমিটি গঠনকালে তরিকুল সুজন বলেন, শ্রমশক্তি (২০১৭) এর জরিপ অনুসারে দেশের ৮৫ শতাংশ কর্মজীবী লোক অনানুষ্ঠানিক খাতে কাজ করেন। দেশে মোট ৬ কোটি ৮ লক্ষ মানুষ মজুরির বিনিময়ে কোন না কোন কাজ করছেন। ১৯৭১ সালে বাংলাদেশ স্বাধীনতা অর্জন করে। বিজয়ের ৫১ বছরেও এদেশে জাতীয় নূন্যতম মজুরি নির্ধারিত হয় নি। ফলে কর্মঘন্টা, কর্মক্ষেত্রে নিরাপত্তা, কর্ম পরিবেশ, সামাজিক স্বীকৃতি সব কিছু থেকে শ্রমজীবীরা বঞ্চিত হচ্ছেন। এই অনানুষ্ঠানিক খাতের শ্রমিকরা সবচেয়ে বড় বিপর্যয় এবং নিরাপত্তাহীনতায় জীবনযাপন করছেন। সুতরাং এই বৃহত্তর জনগোষ্ঠীর আর্থিক নিরাপত্তা এবং সামাজিক সুরক্ষা নিশ্চিত করতে অনতিবিলম্বে জাতীয় নূন্যতম মজরি ঘোষণা করতে হবে।।

নব নির্বাচিত কমিটির অন্যান্যরা হলেন, যুগ্ম আহ্বায়ক মানিক হাওলাদার, অর্থ সম্পাদক মোঃ ইমরান হোসেন ইমরান, দপ্তর সম্পাদক মোঃ জসীম, প্রচার সম্পাদক মোঃ অপু, পাঠচক্র সম্পাদক মোঃ আমিনুল ইসলাম, মোঃ মিরাজ তালুকদার, মোঃ আজিম কমিটির সদস্য হিসেবে আছেন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!
Close