কুমিল্লাচট্টগ্রাম বিভাগজাতীয়রাজনীতি

বরকত উল্লাহ বুলুর ওপর হামলার প্রতিবাদে নোয়াখালী বিএনপির বিক্ষোভ

চৌমুহনী পুলিশ ফাঁড়ির ইনচার্জ পরিদর্শক সাবজেল হোসেন বলেন, বিএনপির কর্মীরা কখন মিছিল করেছেন, তা তাঁরা জানেন না। কারণ, মূল সড়কে সারাক্ষণ পুলিশ টহলে রয়েছে। মিছিল করলেও হয়তো ভেতরের কোনো সড়কে দু-তিন মিনিটের জন্য করতে পারেন।

গতকাল শনিবার বিকেলে নোয়াখালী থেকে ঢাকায় ফেরার পথে কুমিল্লার মনোহরগঞ্জ উপজেলার বিপুলাসার বাজারে হামলার শিকার হন বিএনপির ভাইস চেয়ারম্যান বরকত উল্লাহ। হামলার পর আহত বরকত উল্লাহ অভিযোগ করেন, স্থানীয় যুবলীগ ও ছাত্রলীগের কর্মীরা কোনো কারণ ছাড়াই অতর্কিত ওই হামলা চালিয়েছেন। হামলা থেকে রেহাই পাননি সঙ্গে থাকা তাঁর সহধর্মিণী ও দলীয় আরও দুই নেতা। পরে আহত বরকত উল্লাহসহ অন্যদের উন্নত চিকিৎসার জন্য ঢাকায় পাঠানো হয়।

এ ঘটনার প্রতিবাদে গতকাল রাত নয়টার দিকে বেগমগঞ্জের চৌমুহনীতে বিক্ষোভ মিছিল বের করেছিল বিএনপি। মিছিলটি চৌমুহনী গণমিলনায়তনের সামনে থেকে শুরু হয়ে বড় পোল এলাকায় গেলে পেছন থেকে ধাওয়া দিয়ে লাঠিপেটা করে পুলিশ। এতে মিছিলটি ছত্রভঙ্গ হয়ে যায় এবং দলীয় পাঁচজন নেতা-কর্মী আহত হন। এ সময় পুলিশ ঘটনাস্থল থেকে তিনজনকে আটক করে।

এদিকে বিএনপির নেতা বরকত উল্লাহর ওপর হামলার প্রতিবাদে আজ রোববার বিকেল চারটায় নোয়াখালীর জেলা শহর মাইজদী, সেনবাগ, চাটখিল ও কবিরহাট উপজেলায় বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ কর্মসূচি পালন করা হবে বলে জানিয়েছেন জেলা বিএনপির দপ্তর সম্পাদক ওমর ফারুক।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!
Close