জাতীয়রাজনীতি

গণতন্ত্র ফেরানোর আন্দোলন সফল হবেইঃ মির্জা ফখরুল

কারাগার থেকে মুক্তি পেয়ে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম প্রত্যাশা ব্যক্ত করে বলেছেন, গণতন্ত্র ফেরানোর আন্দোলন সফল হবেই। ক্ষমতাসীনরা গ্রেপ্তার করে ভোটাধিকারের আন্দোলন বন্ধ করতে চেয়েছিল। কিন্তু এতে আন্দোলন আরো বেগবান হয়েছে। সারা দেশ আন্দোলনে প্রকম্পিত হচ্ছে। সরকার যত বেশি অত্যাচার করবে ততবেশি মানুষ ফুঁসে উঠবে।

আজ সোমবার সন্ধ্যায় কেরাণীগঞ্জ কেন্দ্রীয় কারাগার থেকে মুক্ত হয়ে কারা ফটকের সামনে উপস্থিত নেতাকর্মীদের উদ্দেশ্যে তিনি এসব কথা বলেন।

মির্জা ফখরুল বলেন, ক্ষমতাসীনরা গ্রেপ্তার করে ভোটের অধিকারের আন্দোলন বন্ধ করে দিতে চেয়েছিল। কিন্তু এতে আন্দোলন আরো বেগবান হয়েছে। আমাদের পিছু হটবার পথ নেই।

এর আগে সোমবার সন্ধ্যা ৫টা ৫৫ মিনিটে কেরানীগঞ্জে ঢাকার কেন্দ্রীয় কারাগার থেকে বিএনপির এই দুই শীর্ষ নেতা মুক্ত হন। হাইকোর্টের দেওয়া ৬ মাসের জামিন আদেশ বহাল রাখলে মুক্তি পান তিনি।

সোমবার দুপুরে অতিরিক্ত মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মুহাম্মদ আসাদুজ্জামান নূরের আদালতে মির্জা ফখরুল ও আব্বাসের জামিননামা দাখিল করেন তার আইনজীবীরা এবং আদালত তাদের জামিননামা গ্রহণ করেন। বিকেল ৪টার দিকে তাদের জামিননামা কেরাণীগঞ্জ কেন্দ্রীয় কারাগারে পৌঁছে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!
Close