নারায়ণগঞ্জনির্বাচনী হালচালরাজনীতি

কমলগঞ্জে জেলা পরিষদ নির্বাচনের ভোটগ্রহণ শান্তিপূর্ণভাবে সম্পন্ন

কমলগঞ্জ (মৌলভীবাজার) প্রতিনিধি: জেলা পরিষদ নির্বাচনে মৌলভীবাজারের কমলগঞ্জে সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে প্রথমবারের মতো ইভিএম এর মাধ্যমে ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়েছে।

কমলগঞ্জ মডেল সরকারি উচ্চ বিদ্যালয় কেন্দ্রে ইভিএমের মাধ্যমে সোমবার (১৭ অক্টোবর) সকাল ৯টা থেকে বেলা ২টা পর্যন্ত ভোট গ্রহণ চলে। ভোটারের চেয়ে আইনশৃংখলা বাহিনীর সদস্য এবং সংশ্লিষ্ট কর্মকর্তা-কর্মচারী ও উৎসুক জনতার সংখ্যাই বেশি। নির্বাচনে সদস্য পদে অধ্যক্ষ মো: হেলাল উদ্দিন (তালা) ও সংরক্ষিত নারী সদস্যা পদে হেলেনা চৌধুরী (ফুটবল) বেসরকারীভাবে নির্বাচিত হয়েছেন।

ইতোমধ্যে মৌলভীবাজার জেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে আওয়ামী লীগ প্রার্থী আলহাজ্ব মিছবাহুর রহমান বিনা প্রতিদ্বন্ধিতায় নির্বাচিত হয়েছেন। এ নির্বাচনে সদস্য পদে ৭নং ওয়ার্ডে (কমলগঞ্জ উপজেলা) ৪ জন প্রতিদ্বন্ধিতা প্রার্থীর মধ্যে অধ্যক্ষ মো: হেলাল উদ্দিন (তালা) ৮৭ ভোট পেয়ে বেসরকারীভাবে নির্বাচিত হয়েছেন। অন্য প্রার্থীরা পেয়েছেন বিকাশ চন্দ্র পাল (হাতি) ২৫ ভোট, মো: মবশির আলী (টিউবওয়েল) ১৭ ভোট ও মো: তোফায়েল করিম চৌধুরী (অটোরিক্সা) ২ ভোট। এছাড়া সংরক্ষিত নারী সদস্যা পদে ৭নং ওয়ার্ডে (কমলগঞ্জ উপজেলা) হেলেনা চৌধুরী (ফুটবল) ৭৮ ভোট ও তফাদার রিজুয়ানা ইয়াসমীন সুমী (বই) ৫২ ভোট পেয়েছেন। ৬নং ওয়ার্ডে (শ্রীমঙ্গল উপজেলা) হেলেনা চৌধুরী (ফুটবল) ৭২ ভোট ও তফাদার রিজুয়ানা ইয়াসমীন সুমী (বই) ৬০ ভোট পেয়েছেন। ৩৬ ভোট বেশি পেয়ে হেলেনা চৌধুরী বেসরকারীভাবে বিজয়ী হয়েছেন।

৯টি ইউনিয়ন ও ১টি পৌরসভা নিয়ে গঠিত কমলগঞ্জ উপজেলায় ৭নং ওয়ার্ডে মোট ১৩৩ ভোটারের মধ্যে ১৩২ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করেন। উপজেলা চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান, ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও সদস্যরা ভোটাধিকার প্রয়োগ করছেন। শান্তিপূর্ণ ভোটদান, আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণ ও নিরাপত্তার জন্য নির্বাহী ম্যাজিস্ট্রেট, পুলিশ ও আনসার সদস্যরা মাঠে কাজ করছেন।

কমলগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার সিফাত উদ্দিন জানান, উৎসবমুখ পরিবেশে অনুষ্ঠিত জেলা পরিষদ নির্বাচনে ৭নং ওয়ার্ডে (কমলগঞ্জ উপজেলা) সুষ্ঠু ও সুন্দরভাবে ভোট গ্রহণ সম্পন্ন হয়েছে। পুলিশ, আনসার, গ্রাম পুলিশ এবং নির্বাহী ম্যাজিস্ট্রেট এর টিম সার্বক্ষনিক মনিটরিং করেন। স্বচ্ছ নির্বাচনের লক্ষ্যে কেন্দ্রে বসানো ছিল সিসি ক্যামেরা। ইসি কার্যালয়ের মনিটরিং সেল থেকে এসব কেন্দ্র সার্বক্ষণিক পর্যবেক্ষণ করা হয়।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!
Close