সিলেট বিভাগ

কমলগঞ্জে কৃষকের মাঝে বিনামূল্যে বীজ ও সার বিতরণ

কমলগঞ্জ (মৌলভীবাজার) প্রতিনিধি: মৌলভীবাজারের কমলগঞ্জ উপজেলায় ২০২২-২৩ অর্থবছরে রবি মৌসুমে আবাদ ও উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে প্রণোদনা কর্মসূচির আওতায় ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে বিনামূল্যে সরিষা, গম ভুট্টা, সূর্যমুখী, পেয়াজ, মুগ, সবজি বীজ ও রাসায়নিক সার বিতরণ কার্যক্রমের উদ্বোধন করা হয়েছে।
আজ (১০ নভেম্বর ২০২২) বেলা ১২টায় উপজেলা পরিষদ অডিটোরিয়ামে উপজেলা নির্বাহী অফিসার সিফাত উদ্দিন এর সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন সাবেক চিফ হুইপ উপাধ্যক্ষ ড. আব্দুস শহীদ এমপি। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা অধ্যাপক মোঃ রফিকুর রহমান, উপজেলা ভাইস চেয়ারম্যান রামভজন কৈরি, কৃষি কর্মকর্তা জনি খান প্রমুখ।
এসময় ১১০০ জনকে প্রতি ১ বিঘা জমির জন্য ৫০ জনকে ২০ কেজি গম, ৫০ জনকে ২ কেজি ভুট্টা, ৭৫০ জনকে ১ কেজি সরিষা, ২১০ জন কে ১ কেজি সূর্যমুখীর বীজ, ১০ জনকে ১ কেজি পেঁয়াজের বীজ, ৩০ জনকে ৫ কেজি করে মুগের বীজ এবং প্রত্যেক কৃষককে ১০ কেজি ডিএপি ও ১০ কেজি এমওপি সার বিতরণ করা হয়। এছাড়া ১ হাজার জন কৃষককে ২২৫ গ্রাম করে টমেটো, বেগুন, লাউ, লালশাক ও পালংশাকের বীজ বিতরণ করা হয়।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!
Close