নারায়ণগঞ্জ

মেয়র আইভীর সাথে জাপান সরকারের প্রতিনিধি দলের মতবিনিময়

জাপান সরকারের একটি প্রতিনিধি দল নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের মেয়র ডা. সেলিনা হায়াৎ আইভীর সাথে সাক্ষাৎ করেছেন। তারা জাপানের উন্নয়ন সংস্থা জাইকার অর্থায়নে নারায়ণগঞ্জ নগরীর সিদ্ধিরগঞ্জে নির্মাণাধীন লেক পরিদর্শন করেছেন।

মঙ্গলবার দুপুরে তিনজন সংসদ সদস্যসহ প্রতিনিধি দলটি সিটি করপোরেশনে মেয়র আইভীর সাথে সাক্ষাৎ ও মতবিনিময় করেন। সেখানে মধ্যাহ্নভোজ শেষে লেক পরিদর্শনে যান এবং পরে আড়াইহাজার জাপান ও বাংলাদেশ সরকারের যৌথ উদ্যোগে বাস্তবায়নাধীন বাংলাদেশ বিশেষ অর্থনৈতিক অঞ্চল পরিদর্শন করেন।

প্রতিনিধি দলে ছিলেন তিন সংসদ সদস্য নাকানিশি ইউসুকে, ইমাই এরিকো, মিউরা নবিহিরো, জাপানের রাষ্ট্রদূত ইওয়ামা কিমিনরি। 

 

মতবিনিময় শেষে সিটি মেয়র ডা. সেলিনা হায়াৎ আইভী সাংবাদিকদের বলেন, বাংলাদেশ সরকারের উন্নয়ন কর্মকান্ডে সহযোগী হয়ে জাপান জাইকার মাধ্যমে বিভিন্ন কাজ করছে। তিনজন সংসদ সদস্যসহ প্রতিনিধি দলটি এসব প্রকল্প পরিদর্শনে এসেছেন। নারায়ণগঞ্জ নগরীতেও জাইকার অর্থায়নে একটি প্রকল্প চলমান। তারা প্রধানমন্ত্রীর সাথেও সাক্ষাৎ করেছেন বলেও জানান সিটি মেয়র। বাংলাদেশের সাথে জাপানের বন্ধুত্বপূর্ণ সম্পর্ক। জাপানের নারুতো এবং বাংলাদেশের নারায়ণগঞ্জ সিটি ‘সিস্টার সিটি’ হিসেবে চুক্তিবদ্ধ। জাপানের প্রতিনিধিদের সাথে চলমান প্রকল্প এবং ভবিষ্যত পরিকল্পনা নিয়ে আলাপ হয়।

নাকানিশি ইউসুকে সাংবাদিকদের বলেন, সিটি মেয়র নগরীর উন্নয়ন কর্মকান্ডে সহযোগী হওয়ার অনুরোধ জানিয়েছেন। আমরা এসব পরিকল্পনা সম্পর্কে সহকর্মীদের সাথে আলাপ করবো। জাপানের সাথে বাংলাদেশের সম্পর্ক আরও বাড়ানোর ব্যাপারে কাজ করবো।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!
Close