জাতীয়নারায়ণগঞ্জরাজনীতি

লিপি ওসমান পেলেন শেরে-বাংলা গোল্ডেন এ্যাওয়ার্ড

নারায়ণগঞ্জ-৪ আসনের সাংসদ শামীম ওসামনের সহধর্মিণী ও নারায়ণগঞ্জ জেলা মহিলা সংস্থার চেয়ারম্যান সালমা ওসমান লিপি ‘শেরে-বাংলা গোল্ডেন এ্যাওয়ার্ড-২০২১’ পেয়েছেন। সাংগঠনিক দক্ষতা ও সমাজ সেবায় বিশেষ অবদান রাখায় বাংলাদেশ প্রেস কাউন্সিলের চেয়ারম্যান বিচারপতি মো. নিজামুল হক নাসিম এ্যাওয়ার্ডটি তার হাতে তুলে দেন।

স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী উদযাপন উপলক্ষে শুক্রবার ১৯ নভেম্বর সন্ধ্যায় ঢাকার বিজয়নগরের হোটেল ৭১ এ এই অনুষ্ঠানের আয়োজন করা হয়।

অনুষ্ঠানে শেরে-বাংলা একে ফজলুল হক গবেষণা পরিষদের মহাসচিব মো. আর কে রিপনের পরিচালনায় প্রধান আলোচক ছিলেন শেরে বাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. শহীদুর রশীদ ভূঁইয়া, সাবেক তথ্য সিচব ও সংগঠনের প্রধান উপদেষ্টা সৈয়দ মার্গুব মোর্শেদ প্রমুখ।

এ্যাওয়ার্ডটি পেয়ে সালমা ওসমান লিপি বলেন, অতিতেও মানুষের জন্য কাজ করার চেষ্টা করেছি, মানুষের বিপদে পাশে থাকতে চেষ্টা করেছি, ভবিষ্যতেও করবো। তবে, এই এ্যাওয়ার্ড আমার জন্য অনুপ্রেরণা হয়ে কাজ করবে। এর ফলে অতিতের যে কোন সময়ের চেয়েও বেশি কাজ করার উৎসাহ জাগবে।

প্রসঙ্গত, করোনার প্রার্দুভাব শুরু হওয়ার প্রথম থেকেই তিনি কর্মহীন, দুস্থ ও অসহায় মানুষের বাড়ি বাড়ি খাদ্য সহায়তা পৌঁছে দিয়েছেন। করোনার ভয়াবহতায় মানুষের কাছাকাছি যেতে না পারলেও বিভিন্ন মাধ্যমে অসহায় মানুষের খোঁজ নিয়েছেন। অনেকে তাকে কল করেও তাদের অসহায়ত্বের কথা বলেছেন।

তিনি সঙ্গে সঙ্গে সেই অসহায় মানুষের বাসায় স্বেচ্ছাসেবীর মাধ্যমে সহায়তা দিয়েছেন। কখনো সড়ক দুর্ঘটনায় গুরুতর আহত প্যারালাইজড রোগীকে আর্থিক সহায়তা, কখনো ক্যান্সার আক্রান্তের পাশে। কখনো আগুনে দগ্ধ পরিবারকে চিকিৎসা, অর্থ সহায়তা। এছাড়া হাত বাড়িয়েছেন অসহায় খেলোয়ারের পাশে।

জেলার অসংখ্য মানুষের উপকারে-সাহায্যে প্রকাশ্যে- গোপনে মানবতার অনেক উদাহরণ সৃষ্টি করে লিপি ওসমান ‘মমতাময়ী মা’ উপাধি পেয়েছেন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!
Close