নারায়ণগঞ্জরাজনীতি

নারায়ণগঞ্জে একরাতে বিএনপির ২০ নেতাকর্মী গ্রেপ্তার

আগামী ২৮ অক্টোবর ঢাকার নয়াপল্টনে বিএনপির মহাসমাবেশ ঘিরে নারায়ণগঞ্জে বিএনপির নেতাকর্মীদের বাড়ি ঘরে পুলিশ অভিযান চালাচ্ছে। অভিযানে একরাতে জেলা ও মহানগর বিএনপির ২০ নেতাকর্মীকে গ্রেপ্তার করেছে বলে জানিয়েছেন বিএনপির নেতারা। তবে পুলিশ বলছে, ১২ জনকে আটক করা হয়েছে।

বিএনপির দাবি অনুযায়ী গ্রেপ্তারকৃতরা হলেন, ফতুল্লা থানা বিএনপির সাবেক সদস্য সচিব নজরুল ইসলাম পান্না মোল্লা, বিএনপি নেতা অ্যাডভোকেট খোরশেদ মোল্লা, আবু বকর সিদ্দিক, বন্দর থানা বিএনপির সাবেক আহ্বায়ক নূর মোহাম্মদ পনেছ, বন্দর থানা যুবদল নেতা মাসুদ রানা, সিদ্ধিরগঞ্জ থানা যুবদল নেতা শফিকুল ইসলাম শফিক, সিদ্ধিরগঞ্জ থানা কৃষক দলের যুগ্ম আহ্বায়ক ও নাসিক ২ নম্বর ওয়ার্ড কৃষকদলের সাধারণ সম্পাদক মো. আতাউর রহমান, সদর থানা শ্রমিক দলের সাধারণ সম্পাদক কামাল হোসেন, সদর থানা বিএনপি নেতা ফয়সাল আহমেদ, বিএনপি নেতা রাব্বি মিয়া, নাসিক ৭ নম্বর ওয়ার্ড বিএনপির সহ-সাংগঠনিক সম্পাদক মো. খোরশেদ আলম, কুতুবপুর ইউনিয়ন ৫ নম্বর ওয়ার্ড বিএনপির সভাপতি অ্যাডভোকেট তরিকুল ইসলাম তারেক, আড়াইহাজার উপজেলার ব্রাহ্মন্দী ইউনিয়ন বিএনপির সভাপতি ডাক্তার মনির হোসেন, রূপগঞ্জ থানা জাসাসের সাংগঠনিক সম্পাদক আব্দুস সাত্তার চৌধুরী, সোনারগাঁও পৌর বিএনপির সদস্য মো. হুমায়ুন, নাসিক ৫ নম্বর ওয়ার্ড বিএনপির সাধারণ সম্পাদক কামাল, নাসিক ৭ নম্বর ওয়ার্ড বিএনপির প্রচার সম্পাদক মো. দুলাল হোসেন, ৭ নম্বর ওয়ার্ড বিএনপি নেতা মো. সোহেল, ৯ নম্বর ওয়ার্ড বিএনপি নেতা মো. মাসুদ ও আড়াইহাজার উপজেলা বিএনপির সদস্য মো. সামসুল হক।

মহানগর বিএনপির সদস্য সচিব আবু আল ইউসুফ খান টিপু বলেন, আমাদের দুইজন আইনজীবীকে আদালত থেকে এসপি অফিসে ডেকে নিয়ে গ্রেপ্তার করা হয়েছে। পাশাপাশি রোববার রাত থেকে অভিযান পরিচালনা করে মহানগর বিএনপির ৭জনসহ ২০ জনকে গ্রেপ্তারের সংবাদ আমরা পেয়েছি। অবিলম্বে তাদের মুক্তি দাবি করছি।

বিএনপির নির্বাহী কমিটির সদস্য ও নারায়ণগঞ্জ জেরা বিএনপির সাবেক সাধারণ সম্পাদক অধ্যাপক মামুন মাহমুদ বলেন, আগামী ২৮ অক্টোবর নয়াপল্টনে বিএনপির মহাসমাবেশকে ঘিরে ভীতি ছড়াতেই পুলিশ নেতাকর্মীদের গ্রেপ্তার করে আতঙ্ক ছড়াচ্ছে। এটা অত্যন্ত নিন্দীয় কাজ। আমি আটক নেতাকর্মীদের মুক্তি দাবি করছি। একই সঙ্গে বলতে চাই পুলিশী অভিযান চালিয়ে নেতাকর্মীদের ভয় দেখি ২৮ অক্টোবর নারায়ণগঞ্জ থেকে ঢাকামূখী জনস্রোত থামাতে পারবে না সরকার।

নারায়ণগঞ্জের অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ) চাইলাউ মারমা বলেন, আমরা এখন পর্যন্ত বিভিন্ন মামলায় ১২ জনকে গ্রেপ্তার করেছি। বিনা কারণে কাউকে হয়রানি করা হচ্ছে না।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!
Close