সারাদেশসিলেট বিভাগ

শ্রীমঙ্গলে প্রায় তিন বছর পর ময়না তদন্তের জন্য লাশ উত্তোল

মোঃইমরান হোসেন: স্টাফ রিপোর্টার

মৌলভীবাজারের শ্রীমঙ্গল উপজেলার মতিগঞ্জ এলাকাধীন হাইল হাওরে অবস্থিত “রাজা ফিশারিজ এন্ড হ্যাচারী কমপ্লেক্সে”র সাবেক স্বত্বাধিকারী মৃত মাস্টার গোলাম মোস্তফা রাজা মিয়ার মৃতদেহ তিন বছর পর আজ মঙ্গলবার(৯ ফেব্রুয়ারী) নির্বাহী ম্যাজিস্ট্রেট সানজিদা রহমান ও শ্রীমঙ্গল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিকেল অফিসার ডা.আলী তানভীর হক রাহাত এর উপস্থিতিতে ময়না তদন্তের জন্য উত্তোলন করা হয়।
মামলার তদন্তকারী কর্মকর্তা শ্রীমঙ্গল থানার এসআই মোহাম্মদ আলমগীর জানান,রাজা ফিশারিজ এন্ড হ্যাচারী কমপ্লেক্সে’র সাবেক স্বত্বাধিকারী মৃত মাস্টার গোলাম মোস্তফা রাজা মিয়ার মৃত্যু নিয়ে তারই ছেলে গোলাম মুরসালিন রাজার আবেদনের প্রেক্ষিতে মৌলভীবাজার জেলার বিজ্ঞ আদালত মৃতদেহ উত্তোলন করে পোস্টমর্টেম করার নির্দেশ দিয়েছেন। তিনি বলেন,তার ছেলের আবেদনে মৌলভীবাজার আদালতের বিজ্ঞ বিচারকের কাছে তার মৃত্যুকে পরিকল্পিত হত্যা দাবী করে মামলা দায়ের করলে এ আদেশ দেওয়া হয়।
মামলায় অভিযোগ করা হয়েছে মৃত রাজা মিয়াকে রাজা মিয়ার স্ত্রী অভিযোগকারী গোলাম মুরসালিনের সৎ মা নুরজাহান রানী, বালিশ চাপা দিয়ে,বিষ প্রয়োগ করে কিংবা অন্য কোন উপায়ে হত্যা করে থাকতে পারে। এই অভিযোগের ভিত্তিতে ন্যায় বিচারের লক্ষ্যে আদালত তার মৃতদেহ উত্তোলন করে ময়না তদন্ত করার নির্দেশ দিয়েছেন।
পুর্ব ঘোষিত নির্ধারিত তারিখ অনুযায়ী আজ মঙ্গলবার(৯ ফেব্রুয়ারী) দুপুর ১১ ঘটিকা হইতে নির্বাহী ম্যাজিস্ট্রেট সানজিদা রহমানের উপস্থিতে মামলার তদন্ত কর্মকর্তা এস আই আলমগির এর নেতৃত্বে মৃতদেহ উত্তোলনের কাজ আরম্ভ করা হয়।এসময় উপস্থিত ছিলেন আশিদ্রোন ইউপি চেয়ারম্যান রনেন্দ্র প্রসাদ জহর,স্থানীয় ইউপি সদস্য মোঃ শহীদ,সহ মিডিয়ার সাংবাদিক ও স্থানীয় জনগন।
মৃতদেহ উত্তোলন করে পুলিশ স্কটের মাধ্যমে ময়না তদন্তের জন্য মৌলভীবাজার সদর হাসপাতালে প্রেরণ করা হয়েছে।
উল্লেখ্য,মাষ্টার গোলাম মোস্তফা রাজা ৩১ ডিসেম্বর ২০১৭ ইং তারিখে মৃত্যুবরণ করেন।গত বছর ২৬/০৮/২০২০ তারিখে মৃত রাজা মিয়ার দ্বিতীয় স্ত্রী নুরজাহান বেগমকে প্রধান আসামি ও তার ভাই দেওয়ান আলামিন রাজা, দেওয়ান সেলিম, দেওয়ান জান্নাতুল ফেরদৌস লিখন ও নাছির মিয়াসহ অজ্ঞাতনামা আরো বেশ কয়েকজনের বিরুদ্ধে আদালতে একটি হত্যা মামলা দায়ের করা হলে আদালত দণ্ডবিধির ৩০২/৩৪ ধারায় বাদির জবানবন্দি গ্রহণ করে আরজি বা নালিশকে গত ০৭/০৯/২০২০ তারিখের মধ্যে এফআইআর হিসেবে গণ্য করতে শ্রীমঙ্গল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকে (ওসি) নির্দেশ দেওয়া হয় এবং এরই প্রেক্ষিতে আদালত লা

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!
Close