আইন ও অধিকারজাতীয়নারায়ণগঞ্জরাজনীতিসিদ্ধিরগঞ্জ

সাবেক সাংসদ গিয়াসউদ্দিনসহ সিদ্ধিরগঞ্জ বিএনপির নেতাকর্মীদের আগাম জামিন

নারায়ণগঞ্জে বিএনপি-পুলিশের সংঘর্ষের ঘটনায় পুলিশের করা মামলায় উচ্চ আদালতে আগাম জামিন নিয়েছেন নারায়ণগঞ্জ-৪ আসনের সাবেক সংসদ সদস্য গিয়াসউদ্দিনসহ সিদ্ধিরগঞ্জ থানা বিএনপির নেতাকর্মীরা।

সোমবার (১২ সেপ্টেম্বর) দুপুরে জামিনের আবেদন করলে বিচারপতি মো. রেজাউল হাসান ও বিচারপতি মো. আতাবুল্লাহের আদালতে এ জামিন মঞ্জুর করেন। আদালত তাদের ৬ সপ্তাহের আগাম জামিন দেন। সময় শেষ হওয়ার পর জামিনপ্রাপ্তদের জেলা ও দায়রা জজ আদালতে আত্মসমর্পণের জন্য বলা হয়।

জামিনপ্রাপ্তরা হলেন-বিএনপির নির্বাহী কমিটির সদস্য সাবেক সংসদ সদস্য গিয়াসউদ্দিন, সিদ্ধিরগঞ্জ বিএনপির ২নং ওয়ার্ডের সাবেক সভাপতি মোস্তফা কামাল, সিদ্ধিরগঞ্জ থানা শ্রমিক দলের সভাপতি মো. আকবর, সিদ্ধিরগঞ্জ থানা কৃষক দলের সেন্টুসহ ৬জন।

তাদের পক্ষে মামলা পরিচালনা করেন সুপ্রিম কোর্টের আইনজীবী এস.এম সাহেদ চৌধুরি।

প্রসঙ্গত, ১ সেপ্টেম্বর বিএনপির ৪৪তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে নারায়ণগঞ্জ জেলা ও মহানগর বিএনপির পক্ষ থেকে র‌্যালি আয়োজন করা হলে অনুমতি না থাকায় পুলিশ বাধা দেয়। এ নিয়ে সংঘর্ষে শাওন নামে এক যুবক নিহত এবং পুলিশসহ শতাধিক আহত হয়। এ ঘটনায় নিহত শাওনের ভাই ও পুলিশ পৃথক দুটি মামলা করেন। পুলিশের মামলায় বিএনপির ৭১ জনের নাম উল্লেখ করে চার/পাঁচ হাজার জনকে আসামি করা হয়।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!
Close