ধর্মনারায়ণগঞ্জলেখা-পড়া

মহানবী (সা.)কে নিয়ে বিজেপি নেতার বিতর্কিত মন্তব্যের প্রতিবাদে চাষাঢ়া ছাত্র বিক্ষোভ

মহানবী মুহাম্মদ (সা.)কে নিয়ে ভারতের ক্ষমতাসীন দল বিজেপির জ্যেষ্ঠ দুই নেতার বিতর্কিত মন্তব্যের প্রতিবাদে বিক্ষোভ করেছে বিভিন্ন কলেজের শিক্ষার্থীরা।

বুধবার (১৫ জুন) দুপুরে চাষাঢ়া মোড় থেকে এই বিক্ষোভ মিছিল শুরু হয়ে এবং নারায়ণগঞ্জ কলেজের সামনে থেকে ঘুরে পুনরায় কেন্দ্রীয় শহীদ মিনারের সামনে গিয়ে শেষ হয়।

মিছিলে শিক্ষার্থীদের ‘লিল্লাহি তাকবির, আল্লাহু আকবার’ ‘বিশ্বনবীর অপমান, সইবে নারে মুসলমান’, ‘তোমার নেতা আমার নেতা বিশ্বনবী মোস্তফা’ ‘ভারতীয় পণ্য, বয়কট বয়কট’ সহ ইত্যাদি বিভিন্ন স্লোগান দিতেও দেখা যায়।

বিক্ষুব্ধ শিক্ষার্থীরা বলেন, হযরত মুহাম্মদ (সা.) সম্পর্কে নুপুর শর্মা যে বক্তব্য দিয়েছেন তার প্রতিবাদে আমাদের এই বিক্ষোভ মিছিল। হযরত মুহাম্মদ (সা.)-কে জাতি-ধর্ম-বর্ণ নির্বিশেষে সবাই শ্রদ্ধা করেন। তার সম্পর্কে এমন বিতর্কিত মন্তব্যে পুরো মুসলিম বিশ্ব ব্যথিত হয়েছে। ভারত সরকারকে আনুষ্ঠানিকভাবে এ ধরনের ঘটনার জন্য ক্ষমা চাইতে হবে।

উল্লেখ্য, ভারতীয় জনতা পার্টির (বিজেপি) সাবেক মুখপাত্র নুপুর শর্মা একটি টেলিভিশন শো তে অংশ নিয়ে মুসলমান ধর্মালম্বীদের নবী হযরত মুহাম্মদ (সা.) সম্পর্কে বিতর্কিত মন্তব্য করেছিলেন। পরে দলটির নয়াদিল্লির গণমাধ্যম শাখার প্রধান নবীন জিন্দালও নুপুর শর্মার মন্তব্যকে সমর্থন করে টুইট করেন। এ মন্তব্যের জেরেই মুসলমান ধর্মালম্বীরা প্রতিবাদ জানিয়ে বিক্ষোভ মিছিলসহ, সমাবেশ করেছে ছোট-বড় বিভিন্ন ইসলামিক দল ও সরকারি বেসরকারি বিভিন্ন কলেজ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!
Close