অপরাধআইন ও অধিকারসারাদেশ

দেশীয় অস্ত্র ও ককটেলসহ আন্ত:জেলা ডাকাত চক্রের ১১ সদস্য গ্রেফতার

নরসিংদীর মনোহরদী থেকে দেশীয় অস্ত্র ও ককটেলসহ আন্ত:জেলা ডাকাত চক্রের ১১ সদস্যকে গ্রেফতার করেছে র‍্যাব-১১।

সোমবার (১৯ সেপ্টেম্বর) দুপুরে এক সংবাদ সম্মেলনের মাধ্যমে র‍্যাব-১১’র অধিনায়ক লে. কর্ণেল তানভীর মাহমুদ পাশা এ তথ্য জানান।

এর আগে সোমবার (১৮ সেপ্টেম্বর) দিনগত রাতে উপজেলার আতুশাল এলাকার ঢাকা-কিশোরগঞ্জ মহাসড়ক এবং ব্যাংকের এটিএম বুথে ডাকাতির প্রস্তুতি গ্রহণকালে তাদের গ্রেফতার করা হয়।

এসময় তাদের নিকট থেকে ৫৪ টি ককটেল, ৪ টি রামদা , একটি চাইনিজ কুড়াল, ৩ টি চাপাতি, একটি খেলনা পিস্তল ও একটি মাইক্রোবাস উদ্ধার করা হয়।

গ্রেফতার ব্যক্তিরা হলেন মোঃ আবু বক্কর সিদ্দিক (৫৮), মোঃ আনোয়ার হোসেন বাবুল (৩৫), মোঃ জব্বার লিটন (৪৮), মোঃ রবিউল ইসলাম (৪৭), রাশেদুল ইসলাম (৩৬), সজিব খান (৩০), মোঃ জাকির (২৮), মোঃ হোসেন মিয়া (৫২), মোঃ জাকির হোসেন (৩২), মোঃ রিপন (২৭) ও মোঃ সবুজ (৩৮)।

র‍্যাব জানায়, গ্রেফতারকৃত ১নং আসামী মোঃ আবু বক্কর সিদ্দিক এর বিরুদ্ধে মনোহরদী, বেলাব ও কটিয়াদি থানায় চারটি মামলা, ২নং আসামী মোঃ আনোয়ার হোসেন বাবুল এর বিরুদ্ধে আড়াইহাজার থানায় ৪টি মামলা, ৫নং আসামী রাশেদুল ইসলাম এর বিরুদ্ধে কদমতলী থানায় একটি মামলা রয়েছে।

সংবাদ সম্মেলনে লে. কর্ণেল তানভীর মাহমুদ পাশা জানান, গ্রেফতারকৃত আসামিরা সংঘবদ্ধ ডাকাত চক্রের সক্রিয় সদস্য। এ সংঘবদ্ধ ডাকাত চক্রটি এর আগেও পরস্পর যোগসাজশে পূর্ব-পরিকল্পনামাফিক ঢাকা-কিশোরগঞ্জ মহাসড়কে চলাচলকারী গাড়ীসমূহ এবং আশেপাশের বিভিন্ন বাসা ও দোকানে তাদের ডাকাতি কার্যক্রম পরিচালনা করতো। তাদের ডাকাতি কাজের ধরন ছিল ব্যবহৃত মাইক্রোবাস দ্বারা ব্যারিকেড সৃষ্টি করে চলন্ত গাড়ীর গতিরোধ করা।

তিনি আরো জানান, দুষ্কৃতিকারী এই ডাকাত দলের সদস্যরা ডাকাতি করতে গিয়ে বিভিন্ন সময় জনসাধারণকে মারধর, চুরিকাঘাত ও গাড়ি ভাংচুরসহ গুরুতর জখম এমনকি প্রাণনাশের মতো ঘটনাও ঘটিয়ে থাকে।

তাদের বিরুদ্ধে আইনানুগ কার্যক্রম প্রক্রিয়াধীন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!
Close