ধর্মসিলেট বিভাগ

তাড়াইলে বিশাল বিক্ষোভ ও প্রতিবাদ সমাবেশ

 

স্টাফ রিপোর্টার, বজ্রধ্বনি:
মহানবী হযরত মুহাম্মাদ (সা.)-কে নিয়ে ভারতের ক্ষমতাসীন দল (বিজেপি) দুই নেতার কটুক্তির প্রতিবাদে কিশোরগঞ্জের তাড়াইলে ইমাম-উলামা ও তৌহিদী জনতার ব্যানারে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

(১৫ জুন) বুুুধবার সকাল ১০টা থেকে উপজেলার সাতটি ইউনিয়ন ও বিভিন্ন গ্রাম থেকে মাদরাসার ছাত্র, শিক্ষক, আলেম-উলামা ও দলমত নির্বিশেষে বিভিন্ন শ্রেণি-পেশার ধর্মপ্রাণ মুসলমানগণ মিছিল সহকারে উপজেলা সদরে অবস্থিত তাড়াইল সাচাইল দারুল হুদা কাছেমুল উলুম মাদরাসা মাঠে এসে সমাবেশে মিলিত হয়। ঘন্টা খানেকের মধ্যে তা বিশাল জনসমুদ্রে পরিণত হয়। বেলা সাড়ে ১১টার দিকে মাদরাসা মাঠ থেকে বিশাল এক বিক্ষোভ মিছিল বের করে মাদরাসা মার্কেট, হাসপাতাল রোড, বালিগাতি মোড়, গোরস্থা মার্কেট, থানার মোড় ও উপজেলা পরিষদ হয়ে পুনরায় মাদরাসা মাঠে গিয়ে সমাবেশে মিলিত হয়।

 

তাড়াইল সাচাইল দারুল হুদা কাছেমুল উলুম মাদরাসার মুহতামিম ও শায়খুল হাদিস আল্লামা ফয়জুদ্দীনের সভাপতিত্বে অনুষ্ঠিত সমাবেশে মহানবী হযরত মুহাম্মাদ (সা.)-কে নিয়ে ভারতের ক্ষমতাসীন দল (বিজেপি) দুই নেতার কটুক্তির তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে বক্তৃতা পেশ করেন, তাড়াইল উপজেলা পরিষদের চেয়ারম্যান জহিরুল ইসলাম ভুঁইয়া শাহীন, বরুহার পীর হাফেয শিব্বীর আহমাদ, তাড়াইল সাচাইল দারুল হুদা কাছেমুল উলুম মাদরাসার সিনিয়র মুহাদ্দিস মাওলানা ছাদেকুর রহমান, জামিয়াতুস সুন্নাহ্ সেকান্দরনগরের মুহতামিম ও শায়খুল হাদিস মাওলানা ফখর উদ্দিন, জাওয়ার ইমদাদুল উলুম মাদরাসার মুহতামিম হাফেয মাওলানা আইনুল ইসলাম।

জামিয়াতুল ইসলাহ্ আল মাদানিয়ার নাযেমে তালিমাত মাওলানা বোরহানুদ্দীন আহমাদ, তাড়াইল সাচাইল দারুল হুদা কাছেমুল উলুম মাদরাসার শিক্ষক মাওলানা লুৎফুর রহমান ও দারুল কুরআন মাদরাসার পরিচালক সাংবাদিক এমদাদুল্লাহর যৌথ পরিচালনায় অনুষ্ঠিত সমাবেশে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, শাহ সেকান্দর মদিনাতুল উলুম কওমি মাদরাসার মুহতামিম মাওলানা সৈয়দ আবু সায়েম, দামিহা আতহারুল উলুম মাদরাসার মুহতামিম মাওলানা জুবায়ের আহমাদ, জামিয়াতুল ইসলাহ্ আল মাদানিয়ার শাইখুল হাদিস মুফতি মুসলেহ উদ্দিন, পঞ্চগ্রাম মহিলা মাদরাসার মুহতামিম মাওলানা মফিজুল হক, মোজাফফরপুর মাদরাসার মুহতামিম মাওলানা বোরহান উদ্দিন, মজলিশপুর মাদরাসার নাজেমে তালিমাত মাওলানা নজরুল ইসলাম, তাড়াইল দারুল কুরআন মহিলা মাদরাসার নাজেমে তালিমাত মুফতি হাসান মাহমুদ প্রমুখ।

 

প্রতিবাদ সমাবেশে বক্তাগণ বলেন, ভারতের ক্ষমতাসীন দল (বিজেপি) দুই নেতাকে সাময়িক বহিস্কার করে পার পাওয়া যাবে না। এই দুই কুলাঙ্গারকে আইনের আওতায় এনে কঠিন শাস্তির মুখোমুখি করতে হবে। কারণ মুসলমানদের কলিজার ঠুকরো হচ্ছে বিশ্ব মানবতার মুক্তির দূত মহানবী হযরত মুহাম্মাদ (সা.)। বক্তারা আরো বলেন, বাংলাদেশের জাতীয় সংসদে ভারতের এ কর্মকাণ্ডের বিরুদ্ধে নিন্দা প্রস্তাব আনতে হবে এবং ভারতীয় রাষ্ট্রদূতকে ডেকে তীব্র প্রতিবাদ জানাতে হবে।

একই দিন সকাল সাড়ে নয়টায় তাড়াইল উপজেলা সদরে বিক্ষোভ মিছিল করে উপজেলা খেলাফত মজলিস। এত সংগঠনের কিশোরগঞ্জ জেলা শাখার সাধারণ সম্পাদক এমদাদুল্লাহ্, তাড়াইল উপজেলা শাখার সাধারণ সম্পাদক মাওলানা হাসানুল ইসলাম ইয়াসিন, উপজেলা শাখার নির্বাহী সদস্য হাফেয মারুফ বিল্লাহ্, মাওলানা সিরাজুল ইসলাম প্রমুখ উপস্থিত ছিলেন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!
Close