নারায়ণগঞ্জসোনারগাঁও

রুপগঞ্জে ভৌতিক পরিবেশ সুন্দর ও সুসজ্জিত রাখা ও বিন বিতরণ শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত

রুপগঞ্জ উপজেলার যাত্রামুড়ায় আরাফাত তারতীলুল কুরআন (যাত্রামুড়া মাদ্রাসা)  ভৌতিক পরিবেশ সুন্দর ও সুসজ্জিত রাখা ও বিন বিতরণ শীর্ষক আলোচনা সভার আয়োজন করা হয়।
পরিবেশ রক্ষা ও উন্নয়ন সোসাইটির উদ্যোগে বুধবার  (৩০ নভেম্বর) সকাল ১০টা পরিবেশ রক্ষা ও উন্নয়ন সোসাইটির পরিচালক ইয়ামিন ভূঁইয়ার সভাপতিত্ত্বে,প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন তারাব পৌরসভার ৯ওয়ার্ডের সাবেক কাউন্সিলার ও আরাফাত তারতীলুল কুরআন (যাত্রামুড়া মাদ্রাসা) প্রতিষ্ঠাতা হাজী আবদুল মতিন ভূঁইয়া।
বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- জাতীয় ঐতিহ্য রক্ষা সম্পদ রক্ষা পরিষদের যুগ্ম আহবায়ক ও সোনারগাঁ উপজেলা ছাত্রলীগের সাবেক নেতা জহিরুল ইসলাম খোকন,আরাফাত তারতীলুল কুরআন (যাত্রামুড়া মাদ্রাসা)  মুহতামিম মুফতি মাজহারুল ইসলাম।
শিক্ষা প্রতিষ্ঠান, অফিস আদালত, দোকান পাটের সামনে ডাস্টবিন রাখতে হবে। যাতে করে ময়লা আবর্জনা ক্লাসিফাই করে নির্দিষ্ট ডাস্টবিনে রক্ষন করা যায়। পরিবেশ রক্ষায় বৃক্ষ রোপনের প্রয়োজনীয়তা রয়েছে। তাই প্রত্যেককে বৃক্ষ রোপনের প্রতি গুরুত্ব দিতে হবে।
গাছ একদিকে সম্পদ অন্য দিকে পরিবেশের ভারসাম্য রক্ষা করে, ছাত্র/ছাত্রীরা ক্লাসিফাই করে যাতে বর্জ্য ফেলতে পারে এবং তাদের বাড়িতে তা পেক্টিস করতে পারে তার জন্য তাদেরকে পরামর্শ ও পেক্টিস করানো হয়। বক্তারা পরিবেশ রক্ষায় সবাইকে সচেতন হওয়ার আহববান জানান।
সমগ্র অনুষ্ঠানটির সঞ্চালনায় ছিলেন পরিবেশ রক্ষা ও উন্নয়ন সোসাইটির চেয়ারম্যান মোহাম্মদ হোসাইন।
এই সময় উপস্থিত ছিলেন বিশিষ্ট সমাজসেবক হাজী পনির হোসেন ভূঁইয়া, পরিবেশ রক্ষা উন্নয়ন সোসাইটি মহাসচিব মীযানুর রহমান, আইন সহায়তা কেন্দ্র রুপগঞ্জ শাখা অর্থ সম্পাদক আরিফ হোসেন,বিশিষ্ট সমাজ সেবক দীলু মিয়া সহ প্রমুখ।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!
Close